শিরোনাম:
রাজাপুরে ষড়যন্ত্রমূলক কার্যক্রমের প্রতিবাদে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত এলএলবি ফাইনাল পরীক্ষায় শহীদ অ্যাডভোকেট আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয় এর সাফল্য “বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণা ও উদ্ভাবনে উৎকর্ষতা অর্জন করতে হবে” ড, মোহাম্মদ আলমগীর। বোয়ালমারীতে এসডিসির পক্ষ থেকে আশ্রয়ণ প্রকল্পবাসিদের ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান বোয়ালমারীতে চোরাই গরুর মাংশ বিক্রি অভিযুক্ত কসাই পলাতক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ৪১তম স্ব‌দেশ প্রত‌্যাবর্তন দিব‌সের আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত স্কুল ছাত্রী আত্মহত্যার আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন। চাটমোহরে বিষপানে দুই স্কুলছাত্রীর আত্মহত্যা জামালপুরে মাস ব্যাপী কৃষি,শিল্প বাণিজ্য মেলা উদ্ধোধন নওগাঁ আমের রাজধানী সাপাহারে আবারও ঝড়, আবারও ক্ষয়ক্ষতি

আমতলীতে জমি ও সরকারি পুকুর জবরদখলের অভিযোগ

মোঃ নাঈম বিল্লাহ আমতলী(বরগুনা)প্রতিনিধি:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
সরকারি পুকুর জবরদখলের অভিযোগ

বরগুনার আমতলীতে অন্যের জমি জবরদখল করে পানের বরজ স্থাপন, বিভিন্ন ফলজ বৃক্ষ রোপণ ও সবজিচাষসহ আবাসন প্রকল্পের সরকারি পুকুর দখল করে মাছচাষ করার অভিযোগ উঠেছে আবাসনের সভাপতি সোনা মোল্লা (শুনু মোল্লা)র বিরুদ্ধে।

ভুক্তভোগী ও স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার ৪ নং হলদিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কুলাইরচর গ্রামের মৃত্যু মমিন মোল্লার তিন ছেলে আর্শেদ মোল্লা, খোরশেদ মোল্লা ও রত্তন মোল্লার পৈতৃক সুত্রে পাওয়া কুলাইর চর মৌজার ১৮৬ নং খতিয়ানের প্রায় দের একর জমি গত চার থেকে পাঁচ বছর ধরে পানের বরজ স্থাপন, বিভিন্ন ফলজ বৃক্ষ রোপণ ও সবজি চাষ সহ আবাসন প্রকল্পের সরকারি পুকুর দখল করে মাছচাষ করে অবৈধ ভাবে ভোগদখল করে আসছে একই এলাকার বাসিন্দা সোনালী আবাসনের সভাপতি মৃত্যু এন্তে আলী মোল্লার ছেলে সোনা মোল্লা। সোনা মোল্লার বিরুদ্ধে বিভিন্ন সময় সাধারণ মানুষকে একাধিক মামলা দিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে।

এবিষয়ে ভুক্তভোগী আর্শেদ মোল্লা­ ও খোরশেদ মোল্লার ছেলে বাবুল মোলা ও জুয়েল মোল্লা জানান, সোনা মোল্লা দীর্ঘদিন ধরে তাদেরকে বিভিন্ন ভাবে মামলা, হামলা করে হয়রানি করে আসছেন, তারা এই দাঙ্গাবাজ সোনা েেমাল্লার হয়রানি থেকে মুক্তি চান।

প্রতিবেশী আদম আলী হাওলাদারের ছেলে ছিদ্দিক হাওলাদার বলেন, আমার জন্মের পর থেকে দেখি এই জমি চাচা আর্শেদ মোল্লা , খোরশেদ েেমাল্লা ও রত্তন মোল্লা সমপরিমাণ ভোগদখল করতো। গত কয়েক বছর ধরে রত্তন সোনা মোল্লা জোরপূর্বক দখল করে বিভিন্ন ঝামেলার সৃষ্টি করছে এমনকি আবাসনের পুকুরও দখল করে রাখছে, আমরা এর সুষ্ঠু বিচার চাই। জমি দখলের বিষয়ে অভিযুক্ত সোনা মোল্লা অস্বিকার করেন।

সরকারি পুকুর ও জমি জবরদখলের বিষয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মালিক বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি সরেজমিন তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

রেকর্ডিও সম্পত্তি ও সরকারি পুকুর দখলের বিষয়ে আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে এম মিজানুর রহমান বলেন অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক লোক জানিয়েছেন, সোনা মোল্লা অকারণে বিভিন্ন লোককে মামলা দিয়ে হয়রানি করে আসছেন, এরকম একজন মামলাবাজ লোকের হাত থেকে গ্রামবাসীকে রক্ষা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x