শিরোনাম:
এলএলবি ফাইনাল পরীক্ষায় শহীদ অ্যাডভোকেট আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয় এর সাফল্য “বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণা ও উদ্ভাবনে উৎকর্ষতা অর্জন করতে হবে” ড, মোহাম্মদ আলমগীর। বোয়ালমারীতে এসডিসির পক্ষ থেকে আশ্রয়ণ প্রকল্পবাসিদের ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান বোয়ালমারীতে চোরাই গরুর মাংশ বিক্রি অভিযুক্ত কসাই পলাতক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ৪১তম স্ব‌দেশ প্রত‌্যাবর্তন দিব‌সের আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত স্কুল ছাত্রী আত্মহত্যার আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন। চাটমোহরে বিষপানে দুই স্কুলছাত্রীর আত্মহত্যা জামালপুরে মাস ব্যাপী কৃষি,শিল্প বাণিজ্য মেলা উদ্ধোধন নওগাঁ আমের রাজধানী সাপাহারে আবারও ঝড়, আবারও ক্ষয়ক্ষতি গঙ্গাচড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠিত

“অন্তরের শক্তিকে বিকশিত করে দেশের উন্নয়নে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান”- চবি উপাচার্য

মোঃ আবু তৈয়ব, চট্টগ্রাম জেলা প্রতিনিধি:
  • আপডেটের সময় : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

অন্তরের শক্তিকে বিকশিত করে দেশের উন্নয়নে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান”- চবি উপাচার্য

‘কোভিড-১৯ পরবর্তী অন্তর্ভূক্তিমূলক বিশ্ব গড়তে প্রয়োজন প্রতিবন্ধী ব্যক্তিদের নেতৃত্ব ও অংশগ্রহণ’ – এ প্রতিপাদ্যকে ধারণ করে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২১ উপলক্ষে প্রতিবন্ধী ছাত্র সমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ডিসকু) এর ব্যাস্থাপনায়( ১৬জানুয়ারি) চবি গ্রন্থাগার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে ডিসকু’র সদস্যবৃন্দসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিসকু সদস্যরা অন্যান্য শিক্ষার্থীর ন্যায় বিশ্ববিদ্যালয় প্রদত্ত সুযোগ-সুবিধাসহ বিশেষ সুবিধা পেয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মাননীয় উপাচার্য ডিসকু সদস্যদেরকে নিজ নিজ অধিকার সম্পর্কে সচেতন থেকে শিক্ষা জীবনের প্রতিটি মুহুর্তকে কাজে লাগিয়ে অন্তরের শক্তিকে বিকশিত করার মাধ্যমে দেশের উন্নয়নে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান জানান। তিনি প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে বিভিন্ন ক্ষেত্রে উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে সক্ষম করে সমাজের মূল স্রোতে সম্পৃক্ত করার এবং তাদের সামর্থ অনুযায়ী যথাযথভাবে কাজে লাগানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তিবর্গের প্রতি আহবান জানান। মাননীয় উপাচার্য স্বেচ্ছাসেবী সংগঠন Third EYE এর সদস্যদের মাঝে বাৎসরিক কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

ডিসকু’র সাবেক সভাপতি জনাব সাজ্জাদ হোসেন সাজুর সভাপতিত্বে এবং Third EYE এর চীফ কোঅর্ডিনেটর সাবিরা আহমেদ সারা ও ডিসকু’র সদস্য শিহাব বিশ্বাস এর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ও ডিসকু’র উপদেষ্টা জনাব মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার ও ডিসকু’র কার্যনির্বাহী সদস্য লিটন চন্দ্র নাথ। অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন Third EYE ও বন্ধু পরিষদ ডিসকু।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x