১৯ই জুন করোনায় আক্রান্ত হয়ে ৬৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১

আঞ্জুমান আরা,রংপুর: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৬৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩৪৬৬ জনের। এর আগে, ২ মে ৬৯ জনের মৃত্যু হয়েছিল। এরপর আজ শনিবার (১৯ জুন) এত মৃত্যু হলো, যা গত ২ দিনের মধ্যে সর্বোচ্চ।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০৫৭ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮,৪৮০২৭ জনে।শনিবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১,৭২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭,৮০১৪৬ জন।

২৪ ঘণ্টায় ১৬৯৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬,৯৬৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৮.০২%। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩,০৫৫০৩ টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩.৪৫%।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৭ জনের মধ্যে খুলনা বিভাগের চব্বিশ জন। এছাড়া, ঢাকায় চোদ্দ, চট্টগ্রামে এগারো, রাজশাহীতে আট, সিলেটে এক, রংপুরে আট এবং ময়মনসিংহে একজন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে চৌত্রিশ জন পুরুষ এবং তেত্রিশ জন নারী। এদের মধ্যে মাত্র একজন বাসায় মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩,৪৬৬ জনের মধ্যে পুরুষ ৯,৬৫৭ জন এবং নারী ৩,৮০৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে সাতাশ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের বাইশ, ৪১ থেকে ৫০ বছরের বারো, ৩১ থেকে ৪০ বছরের তিন এবং ২১ থেকে ৩০ বছরের তিনজন রয়েছেন।গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিন জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্ৰথম ১ জনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x