১লা মে করোনায় ৬০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৪৫২ জন

আয়শা সিদ্দিকা, বিশেষ প্রতিনিধি
  • আপডেটের সময় : শনিবার, ১ মে, ২০২১
১লা মে করোনায় ৬০ জনের মৃত্যু

বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়।দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুর তালিকা দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস কেড়ে নিয়েছে আরও ৬০ জনের প্রাণ। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৫১০ জনে।

একই সময়ে আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৪৫২ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে সাত লাখ ৬০ হাজার ৫৮৪। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও তিন হাজার ২৪৫ জন করোনা থেকে সেরে উঠেছেন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ছয় লাখ ৮৪ হাজার ৬৭১ জন।

শনিবার (১ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট ১৫ হাজার ১১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৫২ জনের মধ্যে মিলেছে করোনা। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৬।

অধিদফতরের হিসাব মতে, গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ছয় সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। এর চেয়ে কম রোগী শনাক্ত হয় গত ১৪ মার্চ। সেদিন এক হাজার ১৫৯ জনের মধ্যে মিলেছিল করোনা।দেশে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর রেকর্ডের কথা জানানো হয় গত ১৯ এপ্রিল। আর সর্বোচ্চ সাত হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয় ৭ এপ্রিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x