শিরোনাম:
সোনাগাজী পৌরসভার নির্বাচনে প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর পথসভা জনসভায় রূপান্তর আসন্ন ৪নং চরওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (সংরক্ষিত মহিলা আসন ৪,৫,৬ নং ওয়ার্ড) মেম্বার প্রার্থী বিলকিস সুলতানা প্রচার প্রচারণায় এগিয়ে নওগাঁ জেলার আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি গ্রহনের অভিযোগ এর প্রতিবাদ সভা নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত; আহত একজন রূপগঞ্জে মসজিদের বারান্দা থেকে যুবকের লাশ উদ্ধার রংপুরের হারাগাছে শামীম গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন রূপগঞ্জে কর্মহীন গরিব অসহায় বিধবা দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন ঢাকা মহানগর টিম এর আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম অধ্যক্ষ এম এম নজরুল স্যারের ২৯তম মৃত্যু বার্ষিকী পালিত

সুনামগঞ্জ জেলা পরিষদ কর্তৃক শহীদ মিণারের ভিত্তিপ্রস্তর স্থাপন ওএইচএসসি ও আলিম জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী মান্নান।

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেটের সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জ জেলা পরিষদ কর্তৃক জেলা পরিষদের বাংলোর পাশে কেন্দ্রীয় শহীদ মিণারের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ২০২০ সালে এস সি ও সমমনা আলিম ১৫২জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদেরকে সংবর্ধনা ও ৫ হাজার টাকার প্রাইজবন্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার বিকেলে শহরের নতুন শিল্পকলা একাডেমির হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে ও সংবাদকর্মী দেওয়ান গিয়ার চৌধুরীর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,পুলিশ সুপার মো. মিজানুর রহমান,জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,বিশিষ্ঠ শিক্ষাবিদ সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,শিক্ষাবিদ যোগেশ্বর দাস,জেলা আওয়ামীলীগের সহসভাপতি রেজাউল করিম,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ,শংকর চন্দ্র দাস,শ্রম বিষয়ক সম্পাদক এড. আজাদুল ইসলাম রতন,শিক্ষা বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,মন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন,দিরাই পৌরসভার সাবেক মেয়র মো. মোশারফ মিয়া, জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলু,শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক এড. শামসুল আবেদীন,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,হিরেন্দ্র ভূষন তালুকদার মঞ্জু,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন ও জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান প্রথমেই সুনামগঞ্জ জেলা পরিষদ কর্তৃক জিপিএ-৫প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করায় জেলা পরিষদের চেয়ারম্যান ও কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ভাল শিক্ষা গ্রহনের মাধ্যমে আলোকিত মানুষ হতে হবে। আর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান তাদের সম্মান করা প্রতিটি নাগরিকের দায়িত্ব। তাদের মুক্তিযুদ্ধে অংশগ্রহন ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আজকের স্বাধীন বাংলাদেশ। তিনি আরো বলেন,এজন্য জাতির পিতার কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে মেডিকেল বিশ্ববিদ্যালয়,বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে যাচ্ছেন যেন একদম গ্রামের ছেলেমেয়েরা উচ্চ শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়। কিন্তু প্রধানমন্ত্রী দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বলেন,এই বাংলাদেশটা আজ বিশ্বে একটি উন্নয়নের রোল মডেল হলেও আমাদের ছেলেমেয়েরা কেন যে উচ্চ শিক্ষার আলো থেকে জড়ে পড়ছে। তিনি বর্তমান প্রজন্মের প্রতিটি ছেলেমেয়েকে সুশিক্ষা গ্রহনের আহবান জানান। পরে তিনি জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ক্রেষ্ট ও প্রাইজবন্ড তুলে দেন।

সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,সুনামগঞ্জের অনেক কৃতিমান পূরুষরা রয়েছেন যারা স্বাধীনতা সংগ্রাম ও পরবর্তী সময়ে দেশের ও রাষ্ট্রের কল্যাণে বিরাট ভূমিকা রেখেছেন। কিন্তু বর্তমানে এম কৃতিমান মানুষের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার প্রসারে মেডিকেল বিশ্ববিদ্যালয় ও স্কুল কলেজ স্থাপন করে যাচ্ছেন। এই জেলার অভিভাবকরা আগামীতে তাদের সন্তানদের স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির মাধ্যমে শিক্ষার পরিবেশ সৃষ্টি করে আলোকিত মানুষ গড়ে তুলবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x