শিরোনাম:
কালিয়াকৈরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন মাহমুদা বেগম কৃক পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ সন্তানকে বাঁচাতে গিয়ে রডের আঘাতে বাবার মৃত্যু দাগনভূঞা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক মামুনের পিতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল বুড়িমারী স্থল বন্দরে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস পালিত ২০২২ ৪নং উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নংওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন’র গণজোয়ার নিয়ামতপুর প্রেসক্লাবের অনন্য উদ্যোগ সাপাহারে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় মহিলা ভাইস চেয়ারম্যানেরu নামে থানায় জিডি জাতীয় তৃনমুল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

সুনামগঞ্জে রাজনৈতিক দলের তহবিল ব্যবস্থাপনায় স্বচ্ছতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

কুলেন্দ সরকার সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
তহবিল ব্যবস্থাপনায় স্বচ্ছতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজনৈতিক দলের তহবিল ব্যবস্থাপনায় স্বচ্ছতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলোদ্বয়ের আয়োজনে শহরের কাজির পয়েন্টস্থ লতিফা কমিউনিটি সেন্টারের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামীলীগ,বিএনপি সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহন করেন।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট বিভাগের রিজিওন্যাল প্রোগ্রামের কো-অর্ডিনেটর মো.ফরহাদ আহমদের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি মো. রেজাউল হক,জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শাহ আবু নাসের,বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের,কেন্দ্রীয় মৎস্যজীবিলীগের যুগ্ম সম্পাদক মো. ফজলুল হক।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জেলা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক অশোক তালুকদার,জেলা আওয়ামী মহিলালীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা ফারহানা ইমা,সালমা আক্তার চৌধুরী,প্রচার সম্পাদিকা নাসরিন বেগম,তথ্য সম্পাদিক সৈয়দা রুমা নাসের,জেলা মহিলা দলের নেত্রী এড. জয়শ্রী দেব,খাদিজা কলি,শারমিন আক্তার,জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি মো. শাহজাহান,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাজনৈতিক ফেলো ফারুক আহমেদ সুজন,জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম,সদর থানা ছাত্রদলের আহবায়ক রমজানুল করিম পাপন, জেলা ছাত্রদলের সিনিয়র সদস্য ও রাজনৈতিক ফেলো রাহুল মিয়া,আজগর আলী,সাদিকুর রহমান চৌধুরী প্রমুখ।নেতৃবৃন্দরা বলেন,প্রতিটি রাজনৈতিক দলের তহবিল বিষয়ে রাজনৈতিক দল ও সদস্যদের স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে আনা। একটি দলের মধ্যে জবাবদিহিতা নিশ্চিত হলেই এই সংগঠনগুলোর বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডে ফান্ডের প্রয়োজন হয় ।

প্রতিটি নেতাকর্মীরা নিজেদের নিকট হতে কিংবা প্রবাসীদের নিকট হতে চাদাঁ সংগ্রহের মাধ্যমে দলের কর্মকান্ড পরিচালনা করতে সহজ হয়। তাই প্রতিটি দলের নেতাকর্মীরা একে অন্যর প্রতি সহনশীলতা,সম্মান ও শ্রদ্ধাবোধ দলের জন্য খুবই জরুরী বলে মনে করেন সবাই। তারা আরো বলেন,স্থানিয় সরকারের যে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় এতে একজন চেয়ারমৗান প্রার্থীর সর্বোচ্চ ৫ লাখ টাকার নির্বাচনী ব্যয় ধরা হলেও স্বচ্ছতা ও জবাবদিহিতা না থাকার কারণে প্রার্থীরা চারগুন টাকা ব্যয় করে থাকেন।

ফলে কালো টাকার প্রার্থীদের নিকট সৎ ও গ্রহনযোগ্য প্রার্থীরা অসহায় হয়ে শেষ পর্যন্ত কালো টাকার কাছে তারা পরাজিত হন। এই কালো টাকার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হলে সকল দল ও দলের প্রার্থীদের গঠনতন্ত্র এবং স্বচ্ছতা মেনে আয় ব্যয়ের হিসাব মেনে দল ও নির্বাচনকালীন সময়ে চলতে পারলে জবাবদিহিতা নিশ্চিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দরা।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x