সাফ চ্যাম্পিয়নশিপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ

জহিরুল ইসলাম মিলন , ক্রীড়া প্রতিবেদক:
  • আপডেটের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘোষিত প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভুত বাংলাদেশি এলিটা কিংসলে। প্রাথমিক দলে সুযোগ পেলেও এখনও তিনি ফিফার অনুমতি পাননি।সাফের জন্য ঘোষিত দলে সর্বোচ্চ ১০ জন সুযোগ পেয়েছেন শীর্ষস্থানীয় ক্লাব বসুন্ধরা কিংস থেকে। এছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ জন আছেন ঢাকা আবাহনীর। সাফে ২৩ জনের চূড়ান্ত দল নিয়ে যাবে বাংলাদেশ দল।

আগেই জানা জানা গিয়ছিল জাতীয় দলের প্রাথমিক দলে সুযোগ পাবেন এলিটা কিংসলে। প্রথমবারের মতো অন্য দেশের কোনো ফুটবলারকে নাগরিকত্ব দিয়ে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছে। তবে তিনি খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ এখনও ফিফা-এএফসি থেকে অনুমতি পাননি তিনি।দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়েছেন ঢাকা আবাহনীর উইঙ্গার জুয়েল রানা। এছাড়াও নিয়মিত সবাই সাফের ক্যাম্পে ডাক পেয়েছেন।সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন বসুন্ধরা কিংসকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের শিরোপা জেতানো কোচ অস্কার ব্রুজেন। শুধু কোচ অস্কার ব্রুজেন নয়, বসুন্ধরা কিংসের কোচিং স্টাফ দিয়েই সাজানো হয়েছে জাতীয় দলের কোচিং প্যানেল।

চলতি বছরের ১ থেকে ১৬ সেপ্টেম্বর মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এছাড়াও ৪,৭ এবং ১৩ সেপ্টেম্ব যথাক্রমে ভারত, মালদ্বীপ এবং নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে ১৬ অক্টোবর।বাংলাদেশ প্রাথমিক স্কোয়াডগোলকিপার: আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান, তারিক কাজী , রেজাউল করিম , টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ আতিকুজ্জামান।মিডফিল্ডার: বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও আতিকুর রহমান ফাহাদ।ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম , জুয়েল রানা ও এলিটা কিংসলি।সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘোষিত প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভুত বাংলাদেশি এলিটা কিংসলে। প্রাথমিক দলে সুযোগ পেলেও এখনও তিনি ফিফার অনুমতি পাননি।

সাফের জন্য ঘোষিত দলে সর্বোচ্চ ১০ জন সুযোগ পেয়েছেন শীর্ষস্থানীয় ক্লাব বসুন্ধরা কিংস থেকে। এছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ জন আছেন ঢাকা আবাহনীর। সাফে ২৩ জনের চূড়ান্ত দল নিয়ে যাবে বাংলাদেশ দল।আগেই জানা জানা গিয়ছিল জাতীয় দলের প্রাথমিক দলে সুযোগ পাবেন এলিটা কিংসলে। প্রথমবারের মতো অন্য দেশের কোনো ফুটবলারকে নাগরিকত্ব দিয়ে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছে। তবে তিনি খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ এখনও ফিফা-এএফসি থেকে অনুমতি পাননি তিনি।দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়েছেন ঢাকা আবাহনীর উইঙ্গার জুয়েল রানা। এছাড়াও নিয়মিত সবাই সাফের ক্যাম্পে ডাক পেয়েছেন।সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন বসুন্ধরা কিংসকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের শিরোপা জেতানো কোচ অস্কার ব্রুজেন। শুধু কোচ অস্কার ব্রুজেন নয়, বসুন্ধরা কিংসের কোচিং স্টাফ দিয়েই সাজানো হয়েছে জাতীয় দলের কোচিং প্যানেল।

চলতি বছরের ১ থেকে ১৬ সেপ্টেম্বর মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এছাড়াও ৪,৭ এবং ১৩ সেপ্টেম্ব যথাক্রমে ভারত, মালদ্বীপ এবং নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে ১৬ অক্টোবর।বাংলাদেশ প্রাথমিক স্কোয়াডগোলকিপার: আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান, তারিক কাজী , রেজাউল করিম , টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ আতিকুজ্জামান।মিডফিল্ডার: বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও আতিকুর রহমান ফাহাদ।ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম , জুয়েল রানা ও এলিটা কিংসলি।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x