সাদা মনের মানুষ লাভলু রশিদ

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টারঃ পৃথিবীর ইতিহাস, আসলে নেতৃত্বের ইতিহাস। সঠিক নেতৃত্বের প্রভাবে একটি পরিবার, প্রতিষ্ঠান, দেশ ও জাতি এমনকিসাদা বিশ্বকে বদলে দিতে পারে। একজন যোগ্য মানুষ ও তার নেতৃত্বদানের হাত ধরে একটি নতুন সভ্যতার জন্ম হতে পারে, শুরু হতে পারে নতুন একটি যুগ।

এই নেতৃত্বকে নিয়ে উক্তিেরের দিয়েছিলেন স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেছিলেন, একজন মানুষের মাঝে যদি সঠিক নেতৃত্বের গুণাবলী থাকে, তাহলে একদল অযোগ্য মানুষদের, অনেক বড় অর্জনের দিকে নিয়ে যেতে পারে। একজন মানুষের স্বপ্ন যত বড়, তার মনও তত বড় হতে পারে, যদি তার মাঝে সততা থাকে।

একজন সত্যিকারের সততাবান তাঁর নিজের স্বপ্ন ছড়িয়ে দিতে পারেন অনেক মানুষের মাঝে। তাকে অনুসরণ করে তাদের শ্রম ও ঘাম এমনকি তারা নিজের রক্ত দিতেও দ্বিধাবোধ করেনা। এই সব গুণাগুণ নিয়েই সত্যিকারের একজন মানুষ যাঁর সামনে গেলেই মানুষ মুগ্ধ হয়।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় প্রত্যয়ে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে, দিনরাত ঐক্লান্তিক পরিশ্রম করে যাচ্ছেন, আসলেই তিনি একজন ভালো মনের মানুষ, যাকে সবসময় কাছে পায়, তিনি হলেন নীলফামারীর জলঢাকা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য লাভলু,র রশিদ। নিঃস্বার্থ, পরোপকারী এবং পরিচ্ছন্ন রাজনীতি চর্চার এক উৎকৃষ্ট উদাহরণ আওয়ামীলীগে পরিবারে বীর পুরুষ, যার রন্ধ্রে রন্ধ্রে পরিচ্ছন্ন রাজনীতি বিদ্যমান ।

রাজনীতির মাধ্যমে সমাজতন্ত্রকে উচ্চতার শিখরে পৌছানোটাই তার লক্ষ্য। এই লক্ষেই নানা প্রতিঘাত পেরিয়ে এখনো বাংলাদেশ আওয়ামী যুবলীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে নিজেকে বিলিয়ে দিচ্ছেন।অষ্টম শ্রেনীতে পড়ার সময় ছাত্রলীগে যোগদান করেন।তখন থেকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ন্যায় নীতি বুকে ধারন করে আওয়ামী যুবলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়ে নীতিনৈতিকতার সাথে কাজ করে যাচ্ছেন। তিনি একজন সফল মানুষ।শৈশব থেকে দেশ প্রেমকে হৃদয়ে লালন করে সৃষ্টি করেছেন অসাধারন নৈপূর্নতার কারিশমা গুলো।তিনি মানুষকে বুঝিয়ে দিয়েছেন যিনি ভালবাসতে জানেন তাকেই ভালবাসতে হবে।জননন্দিত এই মানুষটি বর্তমানে সুনামের সহিদ অত্র উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হিসাবে নিয়োজিত আছেন।দলকে ভালবেসে ন্যায় নিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।ব্যক্তি জিবনে তিনি একজন সাদামনের মানুষ।

এ বিষয়ে লাভলু,র রশিদের সাথে সংবাদকর্মীর একান্ত স্বাক্ষাৎকারে বলেন,স্বাধীনতার স্থপতি,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নীতি আদর্শেকে বুকে ধারন করে ন্যায় নিষ্ঠার সাথে ছাত্র জীবন থেকে রাজনীতি করে যাচ্ছি।যতদিন বাচবো ন্যায় নিষ্টার সাথে রাজনীতি করে যাবো।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x