শিরোনাম:
নওগাঁ জেলার আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি গ্রহনের অভিযোগ এর প্রতিবাদ সভা নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত; আহত একজন রূপগঞ্জে মসজিদের বারান্দা থেকে যুবকের লাশ উদ্ধার রংপুরের হারাগাছে শামীম গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন রূপগঞ্জে কর্মহীন গরিব অসহায় বিধবা দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন ঢাকা মহানগর টিম এর আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম অধ্যক্ষ এম এম নজরুল স্যারের ২৯তম মৃত্যু বার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী হাঁস খেলা অনুষ্ঠিত স্বপ্নের আলো ফাউন্ডেশন সভাপতি রবিউল, সম্পাদক জাহিদ, সাংগঠনিক রাজু

সাকিব বাংলা শেখালেন ভারতীয় স্পিনারকে

Khadiza Sarker, Special Reporter:
  • আপডেটের সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সে খেলার মাধ্যমেই অভিষেক হয়েছিল সাকিব আল হাসানের। পরে তাকে কিনে সানরাইজার্স হায়দরাবাদ।নাইট রাইডার্স শিবিরের অন্যতম সেরা বাঙালি ক্রিকেটার সাকিব।আইপিএলের ২০২১ সালের আসরে ফের তাকে দলে ভিড়িয়েছে কলকাতা।

২০১৪ সাল থেকে কলকাতায় খেলছেন উত্তর প্রদেশে জন্ম ও বড় হওয়া কুলদ্বীপ। কিন্তু সে অর্থে তেমন বাংলা জানেন না তিনি। তাই সাকিবের কাছ থেকে বাংলা শেখার চেষ্টা করেছেন তিনি। যেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় ‘একলা চলো রে’ গানের একটি লাইন শিখিয়েছেন সাকিব।

সেই তিনি এবার কলকাতার ভারতীয় স্পিনার কুলদ্বীপ যাদবকে বাংলা শেখানোর দায়িত্বটাও নিয়েছেন নিজের কাঁধে। করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়ার আগে কুলদ্বীপকে বাংলা শেখার ক্লাসে বসিয়েছিলেন সাকিব। যা মঙ্গলবার প্রকাশিত হলো কেকেআরের ফেসবুক পেজে।

কলকাতার পেজে আপলোডকৃত ভিডিওতে দেখা যায়, কুলদ্বীপকে সাকিব বলছেন, ‘কুলদ্বীপ, তুমি অনেকদিন ধরে কেকেআরে খেলছ। তুমি বাংলায় কী কী বলতে পারো?

উত্তরে কুলদ্বীপ বলেন, ‘আপনার চলে যাওয়ার পর কেউ আমাকে বাংলা শেখায়নি। তাই ৩-৪টি শব্দ বলতে পারি। একটা খুব সাধারণ কথা আছে যেমন জল খাবো/পানি খাবো। আমি তোমাকে ভালোবাসি।’ তাকে থামিয়ে সাকিব বলেন, ‘আমিও তোমাকে ভালোবাসি। এখন চলো তোমাকে আরও কিছু বাংলা শেখাই।

সাকিব বলতে থাকেন, ‘তো একটা গান আছে। শুধু একটা লাইন। না পুরো গান নয়। যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলো রে। এটি শুনেই চিনে ফেলেন কুলদ্বীপ, ‘এটা খুবই জনপ্রিয় গান। অমিতাভ বচ্চন গেয়েছেন।

প্রথমবারে খানিক সমস্যা হলেও, পরে পুরো বাক্যটিই বলে ফেলেন কুলদ্বীপ। পরে সাকিব কুলদ্বীপকে দিয়েও এই বাক্যটি পুরোটা বলান। সাকিবের মুখে তখন সফলতার হাসি আর ছোট চিৎকারে উদযাপন সারেন কুলদ্বীপ।

সূত্র: জাগো নিউজ

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x