চেয়ারম্যানের ব্যাক্তিগত বাহন এখন সরকারি এ্যাম্বুলেন্স প্রয়োজনে পাচ্ছে না রোগীরা

পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

রোগীর প্রয়োজনে এ্যাম্বুলেন্স হলেও এ্যাম্বুলেন্স ব্যবহার হচ্ছে চেয়ারম্যানের ব্যাক্তিগত বাহন হিসেবে। ঘটনাটি পটুয়াখালী সদর উপজেলাধীন আউলিয়াপুর ইউনিয়নের। আউলিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে নানা সময়ে মিলেছে নানা অভিযোগ। কখনো সরাসরি নৌকার বিরোধীতা করা আবার কখনো প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্ধে চেয়ারম্যানের বিরুদ্ধে মিলেছে অনিয়ম ও দূর্নিতীর অভিযোগ। সিন্ডিকেট করে চেয়ারম্যানের নেতৃত্বে একটি চক্র শুধুমাত্র আউলিয়াপুরের ঘর বরাদ্ধের কথা বলে প্রায় সাড়ে সাত কোটি টাকা তুলে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়।


এবার আরো একটি অভিযোগ যুক্ত হয়েছে আউলিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. হুমায়ুন কবিরের বিরুদ্ধে। রোগীদের সেবায় নিয়োজিত আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের এ্যাম্বুলেন্সকে তিনি ব্যবহার করছেন নিজের ব্যাক্তিগত গাড়ি হিসেবে। এ্যাম্বুলেন্সের গায়ে লেখা রয়েছে ড্রাইভারের নাম ও মোবাইল নাম্বার। সেখান থেকে জানা যায় ড্রাইভারের নাম মো: আনছার, মোবাইল নাম্বার (০১৭১৩-৯৬৪৯১৯,০১৭৯১-৮৬৭৬৩০)।


তবে এই নাম্বারে রোগীরা ফোন করলে সেবা মেলে না বলে অভিযোগ একাধীক ভুক্তভুগীর। নাম প্রকাশ না করার শর্তে একাধীক ভুক্তভুগী জানান, ফোন করলে এ্যাম্বুলেন্সের ড্রাইভার মো: আনছার কখনো বলেন এ্যাম্বুলেন্সে অন্য রোগী রয়েছেন, আবার কখনো বলেন তিনি দূরে রয়েছেন।


অন্য রোগী রয়েছে বা তিনি রোগী নিয়ে দূরে রয়েছেন বললেও পর্যবেক্ষনে দেখা মেলে ভিন্ন চিত্রের। তখন সেই এ্যাম্বুলেন্সটি রয়েছে আউলিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহেবের দখলে।


কালিকাপুর ইউনিয়নের একজন ভুক্তভুগী শিপন হাওলাদারের সাথে কথা বলতে গেলে তিনি বলেন, আমার গর্ভবতী স্ত্রীকে কালিকাপুর থেকে পটুয়াখালী সদর হাসপাতালে নেয়ার জন্য আমি গত ১৭ সেপ্টেম্বর এ্যাম্বুলেন্সের জন্য মো: আনছারকে ফোন দিলে তিনি বলেন তিনি রোগী নিয়ে দূরে রয়েছেন।
তবে অনুসন্ধানে দেখা যায়, এম্বুলেন্সটি সেদিন চেয়ারম্যান হুমায়ূন কবিরকে নিয়ে পটুয়াখালী সদর থেকে আউলিয়াপুরের দিকে যাচ্ছিলেন।


আবার ভাগ্যের জোড়ে দুই একজন সেবা পেলেও তার জন্য গুনতে হয় চারগুন টাকা।
এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান মো. হুমায়ুন কবিরের দুটি মোবাইল ফোনে (০১৭১২-২০১৬২৩/০১৭১৮-২০৫১৫৯) একাধীকবার ফোন করলেও তিনি ফোন রিসিভি করেননি।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x