৬২২টি বৃক্ষরোপণের মধ্য দিয়ে সবার পাঠশালার ৬ মাসব্যাপী বৃক্ষরোপণ শুরু

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : সোমবার, ৭ জুন, ২০২১

এম এইচ বোরহান, ডোমার (নীলফামারী): সবুজের অভিযান-সবুজের বিপ্লবঃ প্রকৃতির জন্য সবুজ উপহার’ স্লোগানকে ধারণ করে জলবায়ূ পরিবর্তন, শিক্ষা ও সামাজিক সংগঠন ‘সবার পাঠশালা’ ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপণ উপলক্ষ্যে ৬২২ টি বৃক্ষরোপণের মধ্য দিয়ে ‘সবার পাঠশালা বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’ এর শুভ উদ্বোধন করা হয় নীলফামারী জেলার ডোমার উপজেলার ৬ টি ভিন্ন ভিন্ন স্থানে।

‘সবার পাঠশালা বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০’ এ আমরা মোট ৫,৯২৮ টি বৃক্ষরোপণ করেছি। এবার সবার পাঠশালা বাংলাদেশের নিম্ম ২৫ টি জেলার ১০০ টি স্থানে ২৫ হাজার বৃক্ষরোপণ করবে। ‘সবার পাঠশালা বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’ ৫ই জুন পরিবেশ দিবস থেকে ৬ মাস ব্যাপী চলবে।’ এমনটাই জানান সবার পাঠশালার প্রতিষ্ঠাতা সমন্বয়ক মোঃ মনিরুজ্জামান মনির।

সবার পাঠশালা’র প্রতিষ্ঠাতা সমন্বয়ক গোপাল রায় বলেন, বর্তমান চতুর্থ শিল্প বিপ্লবের ধারাবাহিকতায় বিশ্ব এগিয়ে গেলেও আমরা আমাদের প্রকৃতিকে দিন দিন হুমকির মুখে ফেলে দিচ্ছি। এখন থেকেই যদি আমরা আমাদের প্রকৃতিকে না ভাবি তাহলে আমাদের খুব শিঘ্রই এর মূল্য দিতে হবে। তাই আমাদের সবার নিজ নিজ যায়গা থেকে একটু হলেও পরিবেশকে নিয়ে ভাবতে হবে, প্লাসটিকের ব্যাবহার কমাতে হবে, এবং প্রচুর বৃক্ষরোপণ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x