শিরোনাম:
হাটহাজারীতে ইউপি নির্বাচনে নৌকার ৮ জন ও স্বতন্ত্র ৫ জন বিজয়ী চাটমোহরে ইউপি নির্বাচনে আ’লীগের ৭, স্বতন্ত্র ৪ চেয়ারম্যান নির্বাচিত হাতীবান্ধার সানিয়াজানে রাস্তা নির্মাণে নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন’র আর্থিক সহায়তা প্রদান ঝালকাঠিতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরীমো. কুতুবপুর ইউপি নির্বাচনে সেলিম রেজা বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত। সুন্দরগঞ্জে ভোটকেন্দ্রে হামলা, ব্যালট পেপার ছিনতাই সিরাজগঞ্জে ভোটের তথ্য সংগ্রহ করতে গিয়ে আহত ২ সাংবাদিক গোটা দেশের মানুষ জান মালের নিরাপত্তা সহ সুখে শান্তিতে বসবাস করতেছেন-বজলুল হক হারুন এমপি বোয়ালমারীতে মাদ্রাসার ছাত্রদের উপর হামলা, থানায় অভিযোগ

চিলারং ইউপি চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ শিক্ষিত ব্যক্তি জাকির হোসেন মিলন

মোঃ দুলাল হোসেন, ঠাকুরগাঁও:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া লেগেছে। ভোটারদের মধ্যে ও সম্ভাব্য প্রার্থী দের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা মন জয় করতে দ্বারে দ্বারে ঘুরছেন। এমনই একজন প্রার্থী কে নিয়ে চিলারং ইউনিয়নের জনসাধারণের মাঝে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হচ্ছে।

যিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা বর্তমানে ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী যুবলীগ এর দপ্তর সম্পাদক ওয়াল্ডপ্লাস রেজিডেনশল স্কুলের পরিচালক ও শিক্ষা নবিশ আইনজীবী জাকির হোসেন মিলন।
উল্লেখ যে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে নৃবিজ্ঞান বিভাগ থেকে বি,এস,এস ও এম,এস,এস ডিগ্রি অর্জন করেন এবং জাতিয় বিশ্ববিদ্যালয় থেকে এল,এল,বি পাস করেন।
এলাকার জনসাধারণের মতে এবার চিলারং ইউনিয়নের যতোগুলো চেয়ারম্যান প্রার্থী তাদের মধ্যে সবচেয়ে উচ্চ শিক্ষিত ও যোগ্য প্রার্থী।

এলাকায় তার উন্নয়নশীল নানামুখী কর্মকাণ্ডের কারণে সমাজের মানুষ তাকে ভালবাসেন। এলাকার মানুষের আলাপচারিতায় একজন সৎ ও যোগ্য নেতৃত্বের কথা উঠলে সর্বাগ্রে তার নামটি উঠে আসছে।

ইউনিয়নের প্রতিটি গ্রামের উন্নয়নের চাকা সচল রাখতে ও সুখে দুঃখে মানুষের পাশে দ্বাঁড়িয়েছেন চিলারং ইউনিয়নের কৃতি সন্তান জাকির হোসেন মিলন। যিনি সব সময় মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রাখেন বলে দাবি ভোটারদের। অনুসন্ধানে জানা যায় যে জাকির হোসেন মিলন ছাত্র জিবন থেকেই নানা রকম সামাজিক উন্নয়ন কাজের সাথে জড়িত। ২০০৮ সালে ইউনিয়নের চৌরঙ্গী নামক স্থান এ উষা সামাজিক উন্নয়ন সংগঠন প্রতিষ্ঠা করেন যার মাধ্যমে এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপর অবদান রাখেন।

তিনি বলেন, আমি এই ইউনিয়নের মানুষের সুখে দুঃখে সবসময় পাশে থাকতে চাই। আমার যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে সকলের উপকার করতে ও মা মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। এই প্রত্যাশা করে তিনি সর্বস্তরের জনগণের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়,আ,লীগ পরিবার থেকে উঠে আসা জাকির হোসেন মিলন এর পিতা পেশায় একজন পল্লী চিকিৎসক ছিলেন এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সংগঠক এবং মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন।তিনি বলেন আমার পিতা আমৃত্যু পর্যন্ত ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতির সাথে জরিত ছিলেন।আমার বড় ভাই এক যুগ থেকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন । এলাকার মানুষের কাছে জানা যায়, একজন জনপ্রতিনিধির মতোই তিনি সর্বক্ষণ মানুষের পাশে থেকেছেন, জনতার কাতারে নিজকে বিলিন করে দিয়েছেন।

উন্নয়নের জন্য কাজ করেছেন। গরীব অসহায়দের মাঝে খাবার সহ বিভিন্ন সময় বস্ত্র বিতরণ করেছেন। এলাকার বয়স্ক নারী /পুরুষ ও ,প্রতিবন্ধীদের মাঝে মনবতার হাত বাড়িয়েছেন ।
সমাজের উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। সাধারণ মানুষের মুখে মুখে তার হাজারও উপকারের কথা শোনা যায়।
৭নং চিলারং ইউনিয়নের বাসিন্দা নাজিম উদ্দিন বলেন,গরিব ও মেহনতি মানুষের সুখে দুঃখে সব সময় মিলন ভাই পাশে দাঁড়ান। তিনি একজন সাধারণ পরিবারের সন্তান। তাকে আমরা সকলেই ভালোবাসি,চেয়ারম্যান হিসেবে আমরা তাকেই চাই। নৌকা মার্কার দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয়ী হবে মনে করছেন দলীয় নেতা কর্মীরা।

বাবুল মিয়া নামের আরেক বাসিন্দা বলেন,আমাদের প্রিয় একজন মানুষ ও ত্যাগি নেতা মিলন ভাই। তার দ্বারা সমাজের মানুষের উপকার হচ্ছে প্রতিনিয়ত। সে দিন-রাত মানুষের সেবায় নিয়োজিত থাকে। তিনি শিক্ষিত ও ভদ্রলোক। আমাদের সাধারণ মানুষের দাবি আমরা চেয়ারম্যান হিসেবে মিলন ভাইকেই দেখতে চাই।

এলাকার শফিকুল ইসলাম নামের এক বাসিন্দা জানান,আমাদের সুখে দুঃখে সব সময় পাশে থাকেন যিনি তিনি মিলন ভাই।
তার দ্বারা সমাজের উন্নয়ন হবেই। চিলারং ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পবিবেশ বিষয়ক সম্পাদক জুয়েল রানা জানান আমি দেখেছি সাধারণ মানুষের উপকারে মিলন সর্বদা কাজ করেন।
এমন সৎ ব্যক্তিই চেয়ারম্যান হবার যোগ্যতা রাখে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাকে নৌকা প্রতীক দিলে তার বিজয় নিশ্চিত।

ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন মিলন বলেন আমি নৃবিজ্ঞান এ অনার্স-মাস্টার্স করেছি নৃবিজ্ঞান মূলত মানুষে সম্পর্কে ই বিস্তারিত জানতে সাহায্য করে আর যেহেতু ইউনিয়ন পরিষদ একটি গ্রাম্য আদালত তাই মানুষের ন্যায় বিচার নিশ্চিত করতে আইন এর উপর ও ডিগ্রি নিয়েছি। তিনি বলেন,আমি আমার জীবনের সব সময় টুকু অসহায় মানুষের কল্যানে কাজ করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার সাথে একাত্ম পোষন করে আমার সবটুকু শ্রম দিয়ে ৭নং চিলারং ইউনিয়নকে একটি আদর্শ ও আধুনিক ইউনিয়নে রুপান্তর করতে সবার কাছেই সহযোগীতা,দোয়া এবং ভোট চাই।

আমি আশাবাদী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা সৎ, যোগ্য ও শিক্ষিত ব্যক্তিকেই দলীয় মনোনয়ন দিবেন আর জনগন সেই সম্মান রক্ষায় আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x