শিরোনাম:
বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি ছোট ভাই মৃত্যুতে বরিশাল জেলা ছাত্রদলের শোক প্রকাশ রাসিক মেয়র লিটনের সাথে জাপান দূতাবাসের প্রতিনিধির সৌজন্য সাক্ষাৎ মেলান্দহে শিশু ধর্ষনের অভিযোগে মাদ্রাসা সুপার-কে আটক আন্তর্জাতিক নারী দিবসে রাজশাহী তায়কোয়ানডো দোজাং এর ডেমোস্ট্রেশন প্রদর্শন হাকিমপুর কাদরীয়া দরবার শরীফের ২দিন ব্যাপি ইছালে ২২তম সওয়াব ও ওয়াজ মাহফিল সম্পন্ন বঙ্গবন্ধু সাংস্কৃতি জোট ফেনী জেলা শাখার কমিটি গঠন ৮ ই মার্চ আন্তর্জাতিক নারী দিবসে ১১ নারীকে সম্মাননা আন্তর্জাতিক নারী দিবস ট্রাফিক ব্যবস্থা অত্যাধুনিক করতে রসিকের মতবিনিময় সভা হাতীবান্ধায় ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মারা গেছেন

শহর থেকে গ্রাম পর্যায় পর্যন্ত পৌঁছে গেছে ভিপি নুরের সংগঠন

রিয়াদু্‌‌ন্নবী রিয়াদ স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
শহর থেকে গ্রাম পর্যায়

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ (সংক্ষেপে ছাত্র অধিকার পরিষদ) বাংলাদেশের সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার সংরক্ষণ, সরকারি চাকরিতে কোটা সংস্কার ও অন্যান্য বৈষম্য দূরীকরণের উদ্দ্যেশ্যে প্রতিষ্ঠিত একটি গণতান্ত্রিক ছাত্র সংগঠন।২০১৮ সালের ১৭ই ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। ২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব প্রদানের জন্য সংগঠনটি অতিদ্রুত জনপ্রিয়তা পায়। ৯ই এপ্রিল ২০১৮ তারিখে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে কোটা সংস্কার বিষয়ক বৈঠকে বসেছিল সংগঠনটি। সংগঠনটির আন্দোলনের চাপে বাংলাদেশ সরকার প্রথম ও দ্বিতীয় শ্রেণীর চাকুরিতে কোটা প্রথা বিলুপ্তির ঘোষণা দেয় যদিও আন্দোলনের লক্ষ্য ছিল কোটা সংস্কার, বিলুপ্তি নয়। ২০১৮ সালে বেশ কয়েকবার সংগঠনটির কর্মীরা নানা আক্রমণের শিকার হয়। ফলশ্রুতিতে ঢাকায় অবস্থিত জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র , নরওয়ে , সুইজারল্যান্ড এবং আরো কয়েকটি দেশের দূতাবাস বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের শান্তিপূর্ণ বিক্ষোভের উপর ‘নিষ্ঠুর হামলার’ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে। হল সংসদ ও ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে স্থাপনের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিতে গিয়ে ১৪ই ফেব্রুয়ারি ছাত্রলীগের মারধরের। শিকার হন। সেই সংগঠন আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিমাবদ্ধ নেই । বিভাগ, জেলা, উপজেলা, পৌরসভা, সারা বাংলাদেশ কমিটি হয়েছে।
‌বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক এবং রংপুরের সমন্বয়ক হানিফুর রহমান সজীব বলেন যে ,তিনি ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে কমিটি ঘোষণা করবেন এভাবেই পৌঁছে যাচ্ছে সাহেব বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এর নাম। তিনি আরো বলেন যে জনগণের অধিকারের হানিফুর রহমান সজিব বলেজন্য কাজ করলে জনগণ অবশ্যই আমাদের পাশে এসে দাঁড়াবেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25