শিরোনাম:
কালিয়াকৈরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন মাহমুদা বেগম কৃক পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ সন্তানকে বাঁচাতে গিয়ে রডের আঘাতে বাবার মৃত্যু দাগনভূঞা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক মামুনের পিতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল বুড়িমারী স্থল বন্দরে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস পালিত ২০২২ ৪নং উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নংওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন’র গণজোয়ার নিয়ামতপুর প্রেসক্লাবের অনন্য উদ্যোগ সাপাহারে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় মহিলা ভাইস চেয়ারম্যানেরu নামে থানায় জিডি জাতীয় তৃনমুল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

লন্ডনের পাবলিক ট্রান্সপোর্টে মাস্ক না পরলে ৬৪০০ পাউণ্ড পর্যন্ত জরিমানা

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

আরিফ মাহামুদ, (রংপুর) প্রতিনিধিঃ লণ্ডনে পাবলিক ট্রান্সপোর্টে কোথাও যাত্রার পুরো সময় ধরে ফেস মাস্ক অবশ্যই পরতে হবে। কোভিড-১৯ এর নতুন ভেরিয়েন্ট ওমিক্রণ থেকে জনসাধারণকে রক্ষার জন্য সকল পাবলিক ট্রান্সপোর্টে ফেস মাস্ক বাধ্যতামূলক করেছে যুক্তরাজ্য সরকার মঙ্গলবার থেকে। স্টেশনের ভিতরে, ট্যাক্সিতে এবং ব্যক্তিগত গাড়িতে। নইলে যাত্রীদের ২০০-৬,৪০০ পাউণ্ড জরিমানা দিতে হবে। তবে ১৪ দিনের মধ্যে প্রদান করলে ১০০ পাউন্ড হ্রাস করা হবে বলে পরিবহন বিষয়ক সরকারি ওয়েবসাইটে জানানো হয়েছে।

https://tfl.gov.uk/campaign/face-coverings এতে বলা হয়েছে, জনসাধারণকে অবশ্যই পাবলিক ট্রান্সপোর্টে এবং ট্যাক্সি এবং ব্যক্তিগত ভাড়ার যানবাহনে মুখ নাক ঢেকে রাখতে হবে।
যদি কেউ তা না মানেন, তাহলে তাকে ভ্রমণ থেকে বঞ্চিত করা হতে পারে, অথবা ন্যূনতম ২০০ পাউণ্ড জরিমানা করা হবে। ১৪ দিনের ভিতর এ জরিমানা পরিশোধ করলে ১০০ পাউণ্ড দিতে হবে। পরে বার বার ধরা পড়লে প্রতিবার মুখ নাক ঢেকে না রাখায় দ্বিগুণ জরিমানা হবে এবং ৬,৪০০ পাউণ্ড পর্যন্ত সর্বোচ্চ জরিমানা করবে সরকারের দায়িত্বরত ব্যক্তিরা।

এতে বলা হয়েছে ১১ বছরের কম বয়সী শিশু ও স্বাস্থ্যগত অসামর্থের কারণে মাস্ক পরিধানের ব্যাপারে ছাড় দেওয়া হতে পারে।

লণ্ডনের মেয়র সাদিক খান বলেছেন,‘‘যেসব যাত্রী মুখে মাক্স পরিধান করতে ব্যর্থ হবেন তাদের জরিমানা দিতে হবে। আমরা চাই সবাই সরকারি নিয়ম মেনে চলুন”।
ট্রান্সপোর্ট এনফোর্সমেন্ট অফিসাররা গতকাল লন্ডনের স্ট্র্যাটফোর্ড, ক্যানিং টাউন এবং ভিক্টোরিয়া ফ্রেন্ড স্টেশনগুলোতে যাত্রীদের মাক্স পড়ার ব্যাপারে সতর্ক করেন। রাজধানীজুড়ে বাস, ট্রাম এবং ডিএলআর ট্রেনেও টহল জোরদার করেছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x