লকডাউনে কর্মহীন পরিবহন শ্রমিকদের ত্রাণ ও রেশন বিতরণের দাবি যাত্রী কল্যাণ সমিতির

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
লকডাউনে কর্মহীন পরিবহন শ্রমিকদের

লকডাউনে কর্মহীন, দরিদ্র ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের ত্রাণ ও নামমাত্র মূল্যে রেশন বিতরণের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। আজ ২১ এপ্রিল বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোঃ মোজাম্মেল হক চৌধুরী এই দাবী জানান।

তিনি বলেন, আমাদের দেশে পরিবহন সেক্টর শিল্পখাত ঘোষণা করে হাজার কোটি টাকার ব্যবসা হলেও এখনো এই সেক্টর প্রাতিষ্ঠানিক খাত হিসেবে গড়ে উঠেনি। এই সেক্টরে ৯৮ শতাংশ চালক-শ্রমিকের নিয়োগপত্র ও সুনির্দিষ্ট বেতন নেই, ফলে তাদের বেশির ভাগই দৈনিক রোজগার করে দিনে আনে-দিনে খায় পদ্ধতিতে জীবনযাপন করে।

বছরব্যাপী করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে দীর্ঘ সময় লকডাউনে গণপরিবহন বন্ধ থাকার পর, সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর কয়েকমাসের মাথায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় পুনরায় লকডাউনে এইসব অসহায় পরিবহন-শ্রমিকেরা আজ অনেকেই অনাহারে অর্ধহারে দিনাতিপাত করছে।

পরিবহনের চাকা ঘুরলে রাজপথে হুসেল বাজিয়ে বা লাঠি নিয়ে যানবাহন আটকে যেসব মালিক-শ্রমিক সংগঠনের নামে প্রতিদিন কোটি কোটি টাকার চাদাঁবাজি হতো, তারাও আজ এইসব পরিবহন শ্রমিকদের পাশে নেই। এহেন পরিস্থিতিতে অসহায় পরিবহন শ্রমিকদের জীবন বাচাঁতে তাদের মানবিক ত্রাণ সহায়তা ও নামমাত্র মূল্যে রেশন প্রদানের দাবী জানিয়েছেন তিনি।

একই সাথে মালিক ও শ্রমিক সংগঠন ও দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের অসহায় পরিবহন শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x