রাজাপুরে ভিক্ষুক আয়নালীকে ব্যাটারি চালিত অটো উপহার

মো. নাঈম ঝালকাঠি প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
রাজাপুরে ভিক্ষুক আয়নালীকে

গণমাধ্যমে সংবাদ দেখে ঝালকাঠির রাজাপুরের শতবর্ষী ভিক্ষুক আয়নালীর কষ্ট মুছে দিতে ঢাকার এক ব্যক্তি (নাম প্রকাশে অনিচ্ছুক) ব্যটারি চালিত একটি নতুন তিন চাকার পাঁচ সিটের অটো গাড়ি দান করেছেন। অটো গাড়িটি পেয়ে আয়নালি খুব খুশি হয়েছেন। গত ১৩ মার্চ গণমাধ্যমে ‘‘বৈঠা ছেড়ে ভিক্ষার ঝুলি হাতে শতবর্ষী আয়নালী” শিরো নামে একটি ফিচার নিউজ প্রকাশিত হলে নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকার এক ব্যক্তি রাজাপুর সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ এনামুল হকের মোবাইল নাম্বার সংগ্রহ করেন এবং আয়নালীর দুঃখ কষ্ট মুছে দিতে আর্থিক সাহায্য করার প্রস্তাব দেন। জানা গেছে আয়নালী বয়সের ভারে এতই ন্যুব্জ হয়ে গেছেন যে কোন ব্যাবসাসহ নিজে কোন কাজ করে উপার্জন করার সামর্থ তার নেই।

তার দুই ছেলে মারা যাবার পরে ছেলের স্ত্রী ও দুটি শিশু নাতি ছিলো। যাদেরকে প্রায় ১২টি বছর আয়নালী ভিক্ষা করে বরণ পোষণ করেছেন। কিন্তু তারাও গত রমযানে আয়নালীকে তার ভাঙ্গাচোরা ঘরে একলা রেখে উপজেলা সদরে একটি বাসা ভাড়াকরে সেখানে চলে যান। বর্তমানে আয়নালীর শেষ বয়সে রান্না-বান্না করে দেয়াসহ তার পাশে কেউ নেই। তার বাড়ির কাছের এক দুর সম্পর্কের আত্মিয়ের বাড়িতে তিন বেলা গিয়ে খেয়ে আসেন। গত কয়েকদিন আগে রাজাপুর সাংবাদিক ক্লাবের সম্পাদক মোঃ এনামুল হক আয়নালীর বাড়িতে গেলে এসব কষ্টের কথা বলে হাউমাউ করে কেঁদে ফেলেন তিনি। তাই ওই ব্যক্তির সাথে সমন্বয় করে তাকে একটি অটোগাড়ি কিনে দিয়ে একজন চালক ঠিক করে দেয়ার সিদ্ধান্ত নেন।

তাই উপজেলার জীবনদাসকাঠি গ্রামের সুলতান তালুকদারের ছেলে আলতাফ হোসেনকে চালক হিসাবে চুক্তি নামা তৈরী করে এক লক্ষ পনের হাজার টাকায় নতুন অটো গাড়ি খানা ক্রয়করে দেয়া হয়। ওই গাড়ির সকল দায়ীত্ব চালক বহন করবেন এবং আয়নালীকে আমৃত্যু পর্যন্ত দৈনিক ২৫০ টাকা করে ভাড়া এনামুল হকের মাধ্যমে আয়নালির কাছে জমা দিতে বাধ্য থাকিবে। গত মঙ্গলবার সন্ধ্যায় আয়নালীর বাড়িতে গিয়ে তার হাতে গাড়ি খানা বুঝিয়ে দেয়ার সময় উপস্থিত ছিলেন রাজাপুর সাংবাদিক ক্লাবের সভাপতি মোঃ রহিম রেজা ও রাজাপুর সাংবাদিক ক্লাবের সম্পাদক মোঃ এনামুল হক, গাড়ির চালক মোঃ আলতাফ হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x