শিরোনাম:
পাবনা একুশে বইমেলায় ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন’র উদ্বোধন তিস্তা টোলপ্লাজা এলাকায় ভারতীয় মুদ্রাসহ আটক-২ গঙ্গাচড়ার মর্ণেয়া ইউনিয়নে সামাজিক অবক্ষয় রোধে বিট পুলিশিং সভা বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ লালমনিরহাট জেলা শাখার সহ সভাপতি নির্বাচিত হলেন পাটগ্রামের নিলয় মাহমুদ রনি শঙ্কু দিবসে মুক্তিযুদ্ধের প্রথম শহীদের বাড়িতে রংপুর জেলা প্রশাসক রংপুরের প্রথম শহীদ শিশু শংকু সমজদারের প্রয়াণ দিবসে স্মরণ সভা অনুষ্ঠিত ৩ মার্চ করোনা আপডেট দিনাজপুরে ফ্রিল্যান্সিং বিষয়ক দ্বিতীয় সেমিনার অনুষ্ঠিত- ডিমলায় ভুট্টা-ক্ষেত থেকে ২ নারীর মরদেহ উদ্ধার ডোমারে ১০৪ কোটি টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন

রংপুরের গঙ্গাচড়ায় জেঁকে বসেছে শীত, জনজীবন বিপর্যস্ত

রিয়াদুন্নবী (রিয়াদ) , গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
রংপুরের গঙ্গাচড়ায় জেঁকে বসেছে শীত

রংপুরের গঙ্গাচড়ায় জেঁকে বসেছে শীত। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহে নিম্ন আয়ের মানুষেরা কাজে যেতে না পারায় চরম দুর্ভোগে পড়েছে।গত শুক্রবার থেকে মাঘ মাস শুরু হওয়ায় শোনা যাচ্ছে মাঘ মাসের হাঁড়কাপানি শীতের পদধ্বনি। মনে হচ্ছে যেন ‘মাঘের জারে (ঠান্ডায়) বাঘ কান্দে’ প্রচলিত আঞ্চলিক প্রবাদটির প্রতিফলন ঘটতে চলেছে এ উপজেলায়।

এরই মধ্যে তীব্র শীত আর ঘন কুয়াশার চাদরে মাঝে মাঝে ঢাকা পড়ছে গোটা উপজেলা। সকাল থেকে রাত পর্যন্ত বৃষ্টির মতো ঝরছে শিশির। শীত আর ঘন কুয়াশার সঙ্গে বইছে ঠান্ডা বাতাস। আর ক্রমেই শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে, ফলে কমছে তাপমাত্রা। গত কয়েকদিন ধরে শীতের তীব্রতা বৃদ্ধির কারণে শিশু, বয়স্ক, কর্মজীবী, শ্রমজীবী, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষগুলোর দুর্ভোগ বেড়েই চলেছে। দিনের বেলাতেও উপজেলার রাস্তাঘাট ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকে। এ কারণে ৪০-৫০ মিটার দূরত্বের জিনিসও ভালো করে দেখা যাচ্ছে না।

মাঝে মধ্যে দুপুর বেলায় সূর্যের দেখা কিছুটা মেললেও এর আলো উত্তাপহীন। ঘন কুয়াশার কারণে দিনেও যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে চলাচল করতে দেখা গেছে। জরুরি প্রয়োজনীয় কাজ ছাড়া ঘর থেকে কেউ বাইরে বের হচ্ছে না।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25