শিরোনাম:
হাটহাজারীতে ইউপি নির্বাচনে নৌকার ৮ জন ও স্বতন্ত্র ৫ জন বিজয়ী চাটমোহরে ইউপি নির্বাচনে আ’লীগের ৭, স্বতন্ত্র ৪ চেয়ারম্যান নির্বাচিত হাতীবান্ধার সানিয়াজানে রাস্তা নির্মাণে নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন’র আর্থিক সহায়তা প্রদান ঝালকাঠিতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরীমো. কুতুবপুর ইউপি নির্বাচনে সেলিম রেজা বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত। সুন্দরগঞ্জে ভোটকেন্দ্রে হামলা, ব্যালট পেপার ছিনতাই সিরাজগঞ্জে ভোটের তথ্য সংগ্রহ করতে গিয়ে আহত ২ সাংবাদিক গোটা দেশের মানুষ জান মালের নিরাপত্তা সহ সুখে শান্তিতে বসবাস করতেছেন-বজলুল হক হারুন এমপি বোয়ালমারীতে মাদ্রাসার ছাত্রদের উপর হামলা, থানায় অভিযোগ

যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি নারী কাউন্সিলর চট্রগ্রামের মেয়ে শাহানা।

মোঃ আবু তৈয়ব. চট্টগ্রাম জেলা প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি নারী কাউন্সিলর চট্রগ্রামের মেয়ে শাহানা।

চট্রগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার মেয়ে শাহানা হানিফ মুনমুন যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য নিউইয়র্কের প্রধান শহর নিউইয়র্ক সিটির ব্রুকলিনের ডিস্ট্রিক্ট-৩৯ এর প্রথম বাংলাদেশি নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। শহরটির কাউন্সিলে শাহানাই প্রথম মুসলিম নারী। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ২ নভেম্বর মঙ্গলবার নিউইয়র্ক সিটির কাউন্সিলে ভোটগ্রহণ হয়েছে। গণনা শেষে দেখা গেছে, নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন শাহানা। আর এতেই তিনি নিউইয়র্ক সিটি কাউন্সিলে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এবং প্রথম মুসলিম নারী কাউন্সিলর ওমেন নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী ফলাফলে দেখা যায়, নিউইয়র্ক রাজ্যের ব্রুকলিন অঞ্চলের নির্বাচনী এলাকা ডিস্ট্রিক্ট-৩৯ থেকে ২৮ হাজার ২৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহানা, যা মোট ভোটের ৮৯.৩ শতাংশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী ব্রেট ওয়েনকফ পেয়েছেন ২ হাজার ৫২২ ভোট, যা মোট ভোটের ৮ শতাংশ।

গত ২২ জুন সিটির নির্বাচনী প্রাইমারিতে ৩৯ ডিস্ট্রিক্ট থেকে তিনি কাউন্সিলর পদের জন্য নির্বাচিত হন। তবে ভোটের চেয়েও লড়াইটা কঠিন ছিল দলের মনোনয়ন। নিউইয়র্ক স্টেট এসেম্বলি ও সিটি কাউন্সিলের বিভিন্ন পদে ডেমোক্রেট পার্টির প্রার্থী মনোনয়নে চূড়ান্তও হন মুনমুন। তাই জয়টা ছিল তার জন্য সময়ের ব্যাপার মাত্র।

উল্লেখ্য, নিউইয়র্ক শহরে প্রায় ৭ লাখ ৬৯ হাজারের মতো মুসলমান ধর্মাবলম্বী বাস করেন।
নির্বাচনে জয়ের পর এক বিবৃতিতে শাহানা হানিফ নিউইয়র্কবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, জনগণ তাঁকে স্থানীয় সরকার প্রতিনিধি হিসেবে নির্বাচিত করায় তিনি ‍অত্যন্ত ‘আনন্দিত ও গর্বিত’।
বিবৃতিতে তিনি আরো বলেন, ‘আমরা সবাই মিলে নিউইয়র্ককে একটি বর্ণবাদবিরোধী, নারীবান্ধব শহর হিসেবে গড়ে তুলব। নিউইয়র্ক সিটিকে আমরা এমনভাবে গড়ে তুলব, যাতে শহরের প্রত্যেক বাসিন্দা খাদ্য-বস্ত্র-বাসস্থান ও ন্যায়সংগত শিক্ষার সুযোগ পায়।’

এদিকে, শাহানা হানিফ মুনমুন নিউইয়র্ক সিটির ব্রুকলিনের ডিস্ট্রিক্ট-৩৯ এর কাউন্সিলর নির্বাচিত হওয়ার খবরে তাঁর নিজ এলাকা ফটিকছড়িতে আনন্দের জোয়ার উঠেছে।

এ পদে নির্বাচিত হওয়ায় মুনমুনকে অভিনন্দন জানিয়েছেন ফটিকছড়ির সর্বস্তরের জনসাধারণ।
তাঁদের এলাকার বাসিন্দা মোহাম্মদ আনিচ বলেন,শাহানা হানিফের বাবা এলাকায় একজন সমাজসেবক হিসেবে পরিচিত। তাঁদের পরিবার এলাকার মানুষের খোঁজখবর রাখেন এবং বিভিন্ন বিশেষ দিন উপলক্ষ্য করে দেশে আসেন। সাধারন মানুষের সাথে মিশেন। শাহানা হানিফের এ অর্জনে আমরা গর্বিত ও অত্যান্ত খুশি।

শাহানা হানিফ মুনমুন ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার মনসুর গোমস্তার বাড়ির আমেরিকা প্রবাসী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা এবং চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান মোহাম্মদ হানিফের মেয়ে। দীর্ঘদিন ধরে স্বপরিবারে আমেরিকার নিউইয়র্ক সিটিতে বসবাস করে আসছেন। তাঁর দুই মেয়ে এক ছেলের মধ্যে মুনমুন সবার বড়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x