শিরোনাম:
ত্যাগী ও পরীক্ষিত নেতাদের হাতে নৌকার প্রতীক দিবে;ইউপি নির্বাচনে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে গৃহবধূ গলায় ফাঁস নিয়ে আত্যহত্যা বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় গ্রন্থাগার সমিতির আত্মপ্রকাশ সৈয়দপুরে নির্বাচন উপলক্ষে ইভিএম ভোট প্রদান পদ্ধতি ও ‘মক ভোটিং’ অনুষ্ঠিত গাংনীর গাড়াবাড়ীয়া বসত বাড়ীতে আগুনঃ ফেনী-পশুরামের মেয়র ও কাউন্সিলররা শপথ নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ঢাকা ২০২১ উদ্বোধন করেন পংকজ নাথ এমপি মেহেরপুরে মুক্তিযোদ্ধার তালিকা থেকে নাম বাদ যাওয়ায় শোকে মৃত্যু ডিমলায় আওয়ামীলীগের কর্মী সভা সৈয়দপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসারগণের সাথে মত বিনিময় সভা

বিবস্ত্র নারী লজ্জিত বাংলাদেশ!

মোস্তাফিজুর মিশুক
  • আপডেটের সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০

একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার। সোনার বাংলা নিয়ে আমরা অহংকার করি। কিন্তু আমাদের সেই অহংকার প্রায়ই বিসর্জন হয়ে যায় দেশ ব্যাপী যখন নর পিচাশরা ধর্ষণের মত ঘটনা ঘটায়। দিন দিন যেন নারী শিশু ধর্ষণ নির্যাতন বেড়েই যাচ্ছে।

একটির বিচার শুরু হতে না হতেই আর একটি ধর্ষণের সংবাদ শুনতে পাই। তাহলে কি রাষ্ট্রের বিচার এই ধর্ষকের জন্য যথাযত না? স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আগামী বছর অর্থাৎ ৫০ বছর। রাষ্ট্রের ৫০ বছরের এসেও কি আমরা স্বাধীনতার সুফোল ভোগ করতে পারব না? যেই রাষ্ট্র অর্জনের জন্য ২ লক্ষ মা বোনের ইজ্জত হানি হয়েছিল।

স্বাধীন রাষ্ট্রে এসেও এ ঘটনার পুনরাবৃত্তি ঘটা আমাদের বাংলাদেশ রাষ্ট্রকে কলুষিত করা। যা দেশের সচেতন নাগরিক হিসেবে লজ্জিত! যে রাষ্ট্রের সরকার প্রধান নারী সে রাষ্ট্রে নারীরা ধর্ষিত হবে এটা কোন ভাবেই মানা যায় না। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে নারীরা। তাহলে তারা কি এ দেশে নিরাপদ নয়? নারী শুধু দাসী নয় সে মা ও বটে। পারিবারিক ও সামাজিক ভাবে নারীর অধিকার নিশ্চিত করতে না পারলে আমাদের নারী শিক্ষা আবার সেই অন্ধকারে পৌঁছে যাবে যা জাতির জন্য হতাশা জনক।

সামাজিক ও রাষ্ট্রীয় ভাবে নারীর অধিকার এবং ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে না পারলে ধর্ষণের মত জগন্যতম কাজ থামানো সম্ভব নয়।

লেখকঃ মোস্তাফিজুর মিশুক

আরো পড়ুন:

আজ মাশরাফির জন্মদিন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25