বোরহানউদ্দিনে ইটভাটার জন্য মাটি কাটায় বিপজ্জনক অবস্থায় বেড়িবাঁধ

মোঃ বিল্লাল হোসেন, ভোলা প্রতিনিধি
  • আপডেটের সময় : শনিবার, ৮ মে, ২০২১
বোরহানউদ্দিনে ইটভাটার জন্য মাটি

ভোলা, বোরহানউদ্দিন হাসান নগর ইউনিয়ন সংলগ্ন মেঘনার গ্রাস থেকে দুই তিনবার নদী ভাঙ্গনের পর যখন সতেরো-আঠেরো বছর মানুষ একটু শান্তি নিয়ে বসবাস করছিলো তখন কিছু স্বার্থনেষী মানুষের একটু স্বার্থের জন্য ১২-১৫ হাজার মানুষকে বিপদের মুখে ঠেলে দেয়। এলাকার জনগন বলেন, জাকির হাওলাদার কর্তৃক ইটভাটার মাটি কাঁটা প্রসঙ্গে, মাটি কাঁটা বা ইটভাটা নিয়ে আমাদের কোনো সমস্যা নেই। যেখান থেকে মাটি কাঁটা হচ্ছে সেই জমির মালিক জাহাঙ্গীর মাস্টার, উক্ত জমি বেড়িবাঁধ এর পাশ গেষে যা হতে গত পনেরো থেকে বিশ দিন ধরে বিপদজনক ভাবে মাটি কাঁটা হচ্ছে। অল্প বৃস্টি বন্যা বা জোয়ার এর পানিতে বেড়িবাঁধ ভেঙে যাওয়ার সম্ববনা প্রবল।

উক্ত জমির মালিক জাহাঙ্গীর মাস্টার এর ভাষ্য আমার জমির মাটি আমি কাটাবো তাতে কার বাপের কি। এলাকার লোকেরা বলতে চায়, আপনার নিজের জমি বা আপনার বাপের জমি ওই জমি নিয়ে কারো মাথা ব্যথা নাই। কিন্তু আপনার জমির মাটি কাটার জন্য যদি এলাকায় কোনো মানুষের ক্ষতি হয় সেই দায়ভার আপনাকে নিতে হবে।

এলাকার লোকেরা উক্ত ঘটনার প্রেক্ষিতে বলেন,, বেপার টা এরকম যে বাজারে আমার একটা ঘর আছে আমার ঘর আমি আগুন দিয়ে জ্বালায় দিলাম কার বাপের কি।

তারা আরো বলেন, এটা সমাজ, এখানে বাস করতে হলে আপনাকে সামাজিক দায়বদ্ধতা নিয়ে বাস করতে হবে। এই ব্যাপারে প্রশাসনের দূষ্টি আকর্ষন করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x