শিরোনাম:
নওগাঁ জেলার আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি গ্রহনের অভিযোগ এর প্রতিবাদ সভা নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত; আহত একজন রূপগঞ্জে মসজিদের বারান্দা থেকে যুবকের লাশ উদ্ধার রংপুরের হারাগাছে শামীম গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন রূপগঞ্জে কর্মহীন গরিব অসহায় বিধবা দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন ঢাকা মহানগর টিম এর আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম অধ্যক্ষ এম এম নজরুল স্যারের ২৯তম মৃত্যু বার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী হাঁস খেলা অনুষ্ঠিত স্বপ্নের আলো ফাউন্ডেশন সভাপতি রবিউল, সম্পাদক জাহিদ, সাংগঠনিক রাজু

বিআইডিসিতে জায়গা নিয়ে বিরোধ, আইয়ুব আলীকে প্রাণ নাশের হুমকি : থানায় জিডি

সিলেট প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১
বিআইডিসিতে জায়গা নিয়ে বিরোধ

সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের অন্তর্ভুক্ত বিআইডিসি বহর আল-বারাকা এলাকায় জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে এক অসহায় ব্যাক্তিকে মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকির অভিযোগ ওঠে এসেছে।

গত ২ আগষ্ট ২০২১ ইং তারিখে বিআইডিসি বহর আল-বারাকা এলাকার মৃত: মহরম আলীর ছেলে অসহায় ভুক্তভোগী মোঃ আইয়ুব আলী নিজের নিরাপত্তা চেয়ে এস.এম.পির আওতাধীন শাহপরান (রহঃ) থানায় একটি সাধারণ ডায়রী করেন। যাহার ডায়রী নং-৮১।

সাধারণ ডায়রী সুত্রে বিবাদীরা হচ্ছেন, ১। বিআইডিসি আল-বারাকা এলাকার মৃতঃ আহাদ উদ্দীন চৌধুরীর ছেলে মৌলানা জাহিদ উদ্দীন চৌধুরী, ২। লালা বাজার শাহ্ সিকন্দর এলাকার মশহুদ আহমদ চৌধুরীর ছেলে আখলাকুল হক চৌধুরী ও ৩। বিআইডিসি আল-বারাকা এলাকার সৈয়দ মনির আহমদ হেলাল।

সাধারণ ডায়রী সুত্রে জানা গেছে, নিম্নতপশীল বর্ণিত ভূমিসহ (১২.৩২ ) ভূমি জমিদার কৃষ্ণ চৌধুরীর কাছ থেকে বিগত ১৮ই মার্চ ১৮৪৫ ইংরেজি সনে খিলাছড়া নিবাসী মরহুম আব্দুল ওহাব ক্রয় করেন। আব্দুল ওহাবের মৃত্যুর পর তাহার উত্তরাধীকারী হিসেবে ১. আব্দুল রফিক, ২. আব্দুল হামিদ, ৩. লায়লুন নেছা, ৪. আব্দুস শহিদ ও ৫. পিয়ারা বেগম, সর্বপিতা মৃত: আব্দুল ওহাব, মালিক ও দখলকার হন। তাহাদের উক্ত ভূমি দেখাশুনা ও মামলা মোকদ্দমা ইত্যাদি পরিচালনা জন্য বিগত ৩ মে ২০১০ ইংরেজি সনে রেজিস্ট্রারকৃত ৮২৯২ নং আমোক্তার নামা নলে তাহাদের বিশ্বত বাদী মোঃ আইয়ুব আলীকে আমোক্তার নিযুক্ত করেন।

তাহাদের নিযুক্ত আমোক্তার যথারীতি তাহাদের ভূমি দেখাশুনা করিয়া আসিতেছেন। নিম্নতপশীল বর্ণিত ভূমিকে পাকা বাউন্ডারী দেওয়াল দেয়া তাহাদের একটি টিনের ঘর রইয়াছে। বিগত কিছুদিন পূর্বে একটি ভূয়া আমমোক্তার নামা বলে ১নং বিবাদী ২ নং বিবাদীর নিকট অবৈধ ভাবে বিক্রয় করেন। ৩নং বিবাদী ১নং ও ২নং বিবাদীকে সার্বিক সহযোগিতা করেন। বিবাদীরা যে দলিল ক্রয় বলে আমোক্তার নামা করেছেন সেই দলিল মাননীয় মুনসেফ আদালত এ ৫৩৮/ ৬৬ ইংরেজি স্বত্ব মোকদ্দমায় মাননীয় আদালত বাতিল করেন। আদালতের উক্ত আদেশ গোপন করে বর্ণিত বিবাদীরা সম্মেলিত হয়ে একটি সিন্ডিকেট চক্র করে উক্ত দাগের ভূমি বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন।

তাহার উল্লেখিত টিনের ঘরটি গত দুই দিন আগে উক্ত বিবাদীরা স্থানীয় কিছু সন্ত্রাসী লোকের সহযোগিতায় জবরদখল করে নেন। নিযুক্ত আমোক্তার মো: আইয়ুব আলী বাধ দিলে তাহাকে বিভিন্ন ভাবে মিথ্যা মামলা ও প্রাণ নাশের হুমকি প্রদান করা হচ্ছে। যে কোন সময় উল্লেখিত ভূমি নিয়ে যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে। উক্ত বিবাদীদের বিরুদ্ধে স্থানীয় ভূমিহীনদের বিভিন্ন মামলা বর্তমানেও বিচারধীন রহিয়াছে। উক্ত বিবাদীদের বিরুদ্ধে পূর্বে বিভিন্ন অনলাইন পত্রিকায় বহু সংবাদ প্রকাশিত হইয়াছে। উক্ত বিবাদীরা নিযুক্ত আমোক্তার ও স্থানীয় লোকজনের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দেওয়ার চেষ্টায় লিপ্ত রইয়াছেন। বিবাদীদের এহেন হুমকিতে আইয়ুব আলী নিরাপত্তাহীন রইয়াছেন।

সর্ব শেষে অসহায় ভুক্তভোগী মোঃ আইয়ুব আলী নিজের নিরাপত্তা ও বিবাদীদের কাছ থেকে তাহার উল্লেখিত তপশীল বর্ণিত ভূমি এবং বাউন্ডারী দেওয়াল দেয়া টিনের ঘর উদ্ধারের জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার নিকট আশু হস্তক্ষেপ কামনা করেন।

তপশীলঃ- জেলা- সিলেট, থানা- শাহপরান (রহঃ), মৌজা- বহর, জেল নং- ৭০, বিএস জেল-৬১, এস এ খতিয়ান- ১, এস এ দাগ- ১৪২, বি এস দাগ-১৯২৯ এরিয়া, পরিমাণ- ১২.৩২।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x