শিরোনাম:
কালিয়াকৈরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন মাহমুদা বেগম কৃক পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ সন্তানকে বাঁচাতে গিয়ে রডের আঘাতে বাবার মৃত্যু দাগনভূঞা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক মামুনের পিতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল বুড়িমারী স্থল বন্দরে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস পালিত ২০২২ ৪নং উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নংওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন’র গণজোয়ার নিয়ামতপুর প্রেসক্লাবের অনন্য উদ্যোগ সাপাহারে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় মহিলা ভাইস চেয়ারম্যানেরu নামে থানায় জিডি জাতীয় তৃনমুল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বর্ণবাদী দুর্ব্যবহারের শিকার হয়েছিলেন ক্রিকেটার জাহিদ

আরিফ মাহামুদ, (রংপুর) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

ব্রিটেনের এ্যাসেক্স ক্লাবের ক্রিকেট খেলোয়াড় জাহিদ আহমেদের অভিযোগ তিনি বর্ণবাদী দুর্ব্যবহারের শিকার হয়েছেন। তিনি তৃতীয় প্রাক্তন এসেক্স কাউন্টির খেলোয়াড় যিনি এ অভিযোগ করেছেন। বলেছেন তিনি ‘সব সময় একজন বাইরের লোক অনুভব করেছেন’।

তার অভিযোগ, একজন সিনিয়র কোচ উত্যক্ত করছিল। কিছু খেলোয়াড় এবং কোচিং স্টাফের কিছু সদস্য তার ইংরেজি বাকভঙ্গিকে উপহাস করছিলেন। ‘প্রতিদিন আমি তাদের মনোযোগ এড়াতে চেষ্টা করতাম’ ৩৫ বছর বয়সী এ খেলোয়াড় বলছিলেন। প্রাক্তন বোলার জাহিদ আহমেদ দ্য ক্রিকেটারকে বলেন , তিনি ২০০৫ থেকে ২০০৯ সাল পর্যন্ত যে ক্লাবের হয়ে খেলেছিলেন। সেখানে গিয়ে তিনি ‘ভয়’ পেয়েছিলেন।

প্রাক্তন এসেক্স খেলোয়াড় জোহেব শরীফ এবং মরিস চেম্বার্স-ও বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন ওই ক্লাবে। ইয়র্কশায়ারে বর্ণবাদী কেলেঙ্কারির পর ২ হাজার জনেরও বেশি মানুষ এখন ইন্ডিপেন্ডেন্ট কমিশন ফর ইক্যুইটি ইন ক্রিকেটের (ICEC) তদন্তের ব্যাপারে অভিযোগ করেছে।

বাংলাদেশি বংশোদ্ভুত জাহিদ বলেছেন, একজন কোচ তারে এশিয়ান স্টাইলের ইংরেজি বলা নিয়ে উপহাস করেছেন এবং সন্ত্রাসবাদ নিয়ে রসিকতা করেছেন। অন্য কিছু খেলোয়াড়ও তা করছিলেন। সিলেটের মা বাবার সন্তান তিনি বলেন, এসেক্সের পরিবেশ তার মুসলিম বিশ্বাসের প্রতি কোনো সম্মান দেখায় না। জাহিদ বলেন, “এটি সাদা মানুষের জগৎ যেখানে বাদামী লোকেরা ছিল বহিরাগত।” তিনি বলেন “আমি আমার ভয়েস পরিবর্তন করতে চেয়েছিলাম। আমি সত্যিই ফিট হতে চেয়েছিলাম।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x