শিরোনাম:
জলঢাকায় জীবনতরী পাঠশালার উদ্যোগে হুইল চেয়ার বিতরণ রংপুরে নারী দিবস উপলক্ষে ” নারীর চোখে বাংলাদেশ “এর বধিত কার্যক্রম অনুষ্টিত পটুয়াখালীতে তিন নার্সিং কলেজ ও মেডিকেলের নার্স কর্মকর্তাদের তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন রংপুরে ১৩ কোটি টাকার এলএ চেক বিতরণ দিনাজপুরে টলির চাঁকা বাস্ট হয়ে হেলপারের মৃত‍্যু ডিমলায় ভুট্টা ক্ষেতে লাভলী হত্যা মামলার মূল আসামী গ্রেফতার ভুট্টা ক্ষেতে লাভলী হত্যা মামলার মূল আসামী গ্রেফতার নারী দিবস উপলক্ষে গাইবান্ধায় মহিলা পরিষদের ট্রাক র‍্যালি দর্শনার্থীর কাছে চাঁদা দাবীর দায়ে ২ জনকে জেল হাজতে প্রেরণ আইনি লড়াইয়ে জিতলো তৌফিক শপথ আগামীকাল

বরিশাল বিভিন্ন কলেজ ছাত্রদলের কমিটিতে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
বরিশালের বিভিন্ন কলেজ ছাত্রদলের কমিটিতে অনিয়মের অভিযোগ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলকে সুসংগঠিত করার লক্ষে দলের বিভিন্ন ইউনিটের কমিটি করার উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল।তার ই ধারাবাহিকতায় গত ০৭/০১/২০২১ তারিখে ঘোষণা করা হয় বরিশাল বিএম কলেজ, সরকারি সৈয়দ হাতেমঅালী কলেজ,সরকারি বরিশাল কলেজ,সরকারি পলিটেকনিক কলেজ,সরকারি ল কলেজসহ অারো অনেক কলেজ কমিটি।কিন্তু অধিকাংশ কলেজ কমিটিতে যাদের অাহবায়ক ও সদস্য সচিব করা হয়েছে তাদের অনেকের ই নেই স্ব স্ব কলেজের ছাত্রত্ব।

এ নিয়ে সরকারি হাতেমঅালী কলেজ ছাত্রদলের নবগঠিত কমিটির যুগ্ম অাহবায়ক সোহেল হাওলাদার অভিযোগ করে বলেন হাতেমঅালী কলেজ কমিটিতে শাওন সরদার কে অাহবায়ক করা হয়েছে অথচ তার কলেজের ছাত্রত্ব নেই। সুতরাং বহিরাগত অছাত্র অাহবায়কের কমিটিতে অামি থাকবো না, তাই পদত্যাগ করেছি। বরিশাল বিএম কলেজ ছাত্রদলের নবগঠিত কমিটির যুগ্ম অাহবায়ক ইলিয়াস তালুকদার ও বাবর খালেদ বলেন। বিএম কলেজের ছাত্রদলের অাহবায়ক মাজহারুল ইসলাম বাবু বিএম কলেজের ছাত্র নন। তাই একজন বহিরাগত কলেজ কমিটির অাহবায়ক হতে পারে না। তাই অামরা পদত্যাগ করেছি। কেন বহিরাগত দের দিয়ে করা হলো কলেজ ছাত্রদলের কমিটি!

মহানগর ছাত্রদল নেতা ইমতিয়াজ খান সৈকত অভিযোগ করে বলেন। দল এখন খুবই দুঃসময় পার করছেন। বহিরাগত ছেলে পেলে ছাড়া হাতেমঅালী ওবিএম কলেজে অনেক নিয়মিত যোগ্য ছাত্রদল নেতা ছিল।যাদের দিয়ে কমিটি করা হলে দল উপকৃত হতো। অামরা এমনিতেই সরকারি দল ও প্রশাসনের হয়রানির মধ্যে অাছি। নিয়মিত ছাত্ররা যারা ছাত্রদলের সমর্থক তারা ঠিকভাবে কলেজে কর্মসূচি পালন করতে পারে না। অার বহিরাগত রা তো কলেজেই ঢুকতে পারবে না। সেক্ষেত্রে দল অনেক ক্ষতিগ্রস্ত হবে।তাই অতি দ্রুত নতুন করে পূর্নাঙ্গ কমিটি করে দিলে এই সমস্যা সমাধান হতে পারে বলে অামি মনে করি।

এ ব্যাপারে জানতে চাইলে মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি বলেন বরিশাল মহানগর ছাত্রদলের কমিটি, মহানগর কমিটি নির্বাচনের সুপার ফাইভ, কেন্দ্রীয় কমিটির সুপার ফাইভ ও কমিটি নির্বাচনের কেন্দ্রীয় টিমের সমন্বয়ে যোগ্যতা সম্পন্ন ব্যাক্তিদেরকেই আহবায়ক করা হয়েছে।

তিনি আরো বলেন আহবায়ক একটি পদ সবাইকেতো দেওয়া যাবে না তাই আমার সহযোদ্ধা যারা একটু ছোট পথ পেয়েছে তারা বিভিন্নভাবে অভিযোগ করছে। কিন্তু এধরণের অভিযোগ ভিত্তিহীন বলে আমি মনে করি।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25