শিরোনাম:
হাটহাজারীতে মোবাইলে ভিডিও ধারণ করে স্কুলছাত্রীর গলায় ফাঁস দুর্বৃত্তদের হাতে কলেজ ছাত্র নিহত চবিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আভ্যন্তরীণ আইন-শৃংখলা নিয়ন্ত্রণ বিষয়ে সভা আজ নিরাপদ সড়ক দিবস,নিরাপদ সড়ক: প্রেক্ষিত বাংলাদেশ রাণীশংকৈলে পুকুরে ডুবে ০৪ বছরের শিশু নিহত সুনামগঞ্জ পৌরসভার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত জোর করে বিয়ে দেওয়ায় ঠাকুরগাঁওয়ে চেয়ারম্যানসহ গ্রেপ্তার-০৯ পাটগ্রাম দহগ্রামে বন্যায় দিশেহারা হাজারো মানুষ নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা হিজলার মেঘনা থেকে দুই দিন পর কোস্ট গার্ড সদস্যের মরদেহ উদ্ধার।

ফেসবুক বিভ্রাটে জাকারবার্গের দুঃখ প্রকাশ

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
ফেসবুক বিভ্রাটে জাকারবার্গের দুঃখ প্রকাশ

বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম প্রায় ৬ ঘণ্টা বন্ধ থাকায় দুঃখ প্রকাশ করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

বাংলাদেশ সময় সোমবার রাত পৌনে ১০টার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর সার্ভাস ডাউনের কথা জানানো হয়। মঙ্গলবার ভোর পৌনে ৪টার দিকে সচল হয় ফেসবুক ও ইনস্টাগ্রাম। এ নিয়ে জাকারবার্গ তার ফেসবুক হ্যান্ডেলে লেখেন— ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জার এখন সচল হয়েছে। অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য আমি দুঃখিত।

তিনি আরও লেখেন— আমি এটাও জানি, মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষায় আপনারা ফেসবুকের সঙ্গে কতটা সম্পৃক্ত। ওয়েবসাইট মনিটরিং গ্রুপ ডাউনডিটেক্টর জানিয়েছে, বিশ্বব্যাপী এক কোটির বেশি মানুষ ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার কথা জানিয়েছেন।

টুইটবার্তায় ফেসবুক জানিয়েছে, বিশ্বের বিপুলসংখ্যক মানুষ ও ব্যবসায়িক কমিউনিটি যারা আমাদের ওপর নির্ভরশীল, তাদের সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত। আমরা অ্যাপ ও সেবা চালু রাখার জন্য কঠোর পরিশ্রম করছি এবং সবাই অনলাইনে পুনরায় ফিরে এসেছে জানতে পেরে খুশি। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

ইনস্টাগ্রাম টুইটবার্তায় জানিয়েছে, ইনস্টাগ্রাম এখন ফিরে এসেছে কিন্তু ধীরে চলছে। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। দেরি হওয়ার জন্য দুঃখিত! এর আগে ফেসবুকের প্রধান প্রযুক্তি কর্মকর্তা মাইক শ্রোফার টুইট করে ফেববুক বন্ধ থাকায় অসুবিধা পড়া লোকজনের কাছে ‘আন্তরিকভাবে ক্ষমা চেয়েছেন।’

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর এত দীর্ঘ সময় ধরে সার্ভার ডাউন হওয়ার ঘটনা বিরল। সর্বশেষ ২০১৯ সালে ফেসবুক ও অন্য অ্যাপে ১৪ ঘণ্টার মতো এ ধরনের সমস্যা হয়েছিল।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x