শিরোনাম:

ফেনীকে বাল্যবিয়ে মুক্ত করবো-মাহবুবা তাবাসুম ইমা

শেখ সাঈদ, ফেনী সদর প্রতিনিধি :
  • আপডেটের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

এক ঘণ্টার জন্য ফেনী পৌরসভার প্রতীকী পৌর মেয়র হয়ে ইমার ঘোষণা : ‘ফেনীকে বাল্যবিয়ে মুক্ত করবো’ ভবিষ্যতে প্রধানমন্ত্রী হয়ে দেশের সেবা করবো


নারীর প্রতি সহিংসতা রোধে, নারীবান্ধব পৌরসভা হিসেবে গড়ে তুলতে এবং নারীর উন্নয়নে কাজ করতে এক ঘণ্টার জন্য ফেনী পৌরসভার প্রতীকী চেয়ারম্যান হয়েছে মাহবুবা তাবাসুম ইমা নামের দ্বাদশ শ্রেণির এক ছাত্রী।

সোমবার বিকেল সাড়ে ৫টায় ফেনী পৌরসভার মিলনায়তন কক্ষে এক ঘণ্টার জন্য প্রতীকী পৌর মেয়র হিসেবে ওই ছাত্রী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর কাছ থেকে দায়িত্ব বুঝে নেয়। এসময় তার অধিন হন পুরো পৌর পরিষদের কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রতীকী মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূইয়া, এনসিটিএফ’র উপদেষ্টা ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান দারা, এনসিটিএফ’র উপদেষ্টা ইমন-উল-হক, এনসিটিএফ’র উপদেষ্টা ও দৈনিক মানবজমিন, বিডিনিউজের প্রতিনিধি নাজমুল হক শামীম।

এনসিটিএফ’র সাধারণ সম্পাদক মোহাইমিনুল ইসলাম জিপাত’র সভাপতিতে ও এনসিটিএফ’র জেলা স্বেচ্ছাসেবক তাসিন সোবহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংবাদিক আতিয়ার সজল, মাইনুল রাসেল, এনসিটিএফ’র ফেনী জেলা সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদ, প্লান ইন্টারন্যাশনাল ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক আদিবা তাবাসুম, এনসিটিএফ’র শিশু সাংবাদিক আদ্রিতা তাবাসসুম প্রমুখ।

প্লান ইন্টারন্যাশনাল ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক আদিবা তাবাসুম জানায়, কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন ট্রান্সফোর্সের (এনসিটিএফ) উদ্যোগে পৌরসভার ১৮টি ওয়ার্ডকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে প্রতীকী মেয়র হিসেবে সুপারিশমালা তুলে ধরে মাহবুবা তাবাসুম ইমা। একই সঙ্গে এক ঘণ্টায় মেয়র হিসেবে বিভিন্ন কাজ করার পাশাপাশি তদারকিও করেন।

এক ঘন্টার জন্য দায়িত্ব বুঝে নিয়ে ইমা জানায়, ৯২৮ বর্গ কিলোমিটারের ছোট ফেনী জেলাকে বাল্য বিয়ে মুক্ত করা হবে। পৌরসভার প্রতিটি বিদ্যালয়ে প্রবেশের পথকে ইভটিজিং মুক্ত করা হবে। স্কুল গুলোর সামনে থাকা ইভটিজারদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে শাস্তির ব্যবস্থা করা হবে।

মাহবুবা তাবাসুম ইমা আরো বলেন, আমি এখন প্রতীকী মেয়র হয়েছি। আগামীতে আমি দেশের প্রধানমন্ত্রী হতে চাই। প্রধানমন্ত্রী হয়ে দেশের সেবা করবো। দেশকে বাল্যবিয়ে, শিশু নির্যাতন ও ধর্ষক মুক্ত করবো।

অনুষ্ঠানে প্রতীকী উপজেলা চেয়ারম্যানের সঙ্গে বাল্যবিয়ে, নারী নির্যাতনসহ নারী প্রতি সব ধরনের সহিংসতা রোধে আলোচনা করা হয়। এসময় প্রতীকী চেয়ারম্যানের দেওয়া বিভিন্ন সুপারিশ আমলে নেওয়ার আশ্বাস দেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। তিনি ইমার উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

ইমা রাজধানীর উত্তরা হাইস্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। সে ন্যাশনাল চাইল্ড পার্লামেন্টের প্যানেল ডেপুটি স্পীকারের দায়িত্ব পালন করছে। এছাড়া সে ন্যাশনাল চিল্ড্রেন ট্রান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার সাবেক শিশু গবেষক ও চাইল্ড পার্লামেন্ট মেম্বার।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x