প্যাসিফিক একাডেমীর নানা আয়োজনে বসন্ত বরণ উদযাপন

রাকিব হাসান রোশান, পাবনা
  • আপডেটের সময় : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

শীতের শুকনো বিবর্ণ সময় পেরিয়ে প্রকৃতিতে লেগেছে রঙের ছোঁয়া। বাহারি ফুলে ভরে উঠেছে প্রকৃতি। শহুরে জীবনেও লেগেছে ফাগুন হাওয়া। প্রকৃতি আজ দক্ষিণা দুয়ার খুলে দিয়েছে। সে দুয়ারে বইছে ফাগুন হাওয়া। বসন্তের আগমনে কোকিল গাইছে ফাগুনের গান। পলাশ আর শিমুলের মেলা বসেছে। ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত।

ফাল্গুনের হাত ধরেই ঋতুরাজ বসন্তের আগমন।সকল কুসংস্কারকে পেছনে ফেলে, বিভেদ ভুলে, নতুন কিছুর প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্তের উপস্থিতি। আর শীতের খোলস পাল্টে প্রকৃতি তার রূপ বদলাতে শুরু করেছে।

আজ পহেলা ফাল্গুন। সূর্য ওঠার সাথেই হেসে উঠলো ঋতুরাজ বসন্ত।

ভালোবাসার এই বসন্তকে উদযাপন করতে প্যাসিফিক একাডেমী জুড়ে চলেছে তাই নানা আয়োজন।বরাবরের মতই প্যাসিফিক একাডেমীর শিক্ষক, শিক্ষার্থীরা ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে উৎসবে মেতে উঠেছে। হাতে হাতে চলছে মেহেদীর আল্পনা।

দিনব্যাপী চলেছে শিক্ষার্থীদের মনোমুগ্ধকর পরিবেশনা।নাচ-গান,কবিতা আবৃত্তি ছাড়া ও নানা আয়োজন ছিলো।এছাড়াও সন্ধ্যা জুড়ে চলেছে সাংস্কৃতিক সন্ধ্যা।আমন্ত্রিত শিল্পীদের মধ্যে গান পরিবেশ করেছেন,সম্পা,আলী আহম্মদ, রফিক,ফারুক, সহ স্থানীয় শিল্পীরা।

শুরু থেকে শেষ পর্যন্ত দর্শকরা দারুণ উপভোগ করেছেন।এছাড়াও করোনা পরিস্থিতির কারণে সকলের নিকট পৌঁছে দিতে ছিলো ফেসবুক লাইভের ব্যবস্থা।

এই বসন্ত বরণ উৎসবে শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন প্যাসিফিক একাডেমীর পরিচালক এবং উক্ত অনুষ্ঠানের উদ্ভোদক হুমায়ুন কবির সোহাগ।অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন এনামুল হক,সংঙ্গীত পরিচালনায় ছিলেন বজলুল হক সুশান,সম্পাদনা ও নির্দেশনায় ছিলেন ইশারত আলী। সহযোগিতায় ছিলেন ইলিয়াস আহমেদ সহ এলাকার তরুণ যুবকরা।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25