পীরগঞ্জে কৃষি যন্ত্র ও বিনামূল্যে সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

আরিফ মাহামুদ, পীরগঞ্জ(রংপর)প্রতিনিধিঃ
১৩ এপ্রিল মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভুর্তকি) কার্যক্রমে কৃষি যন্ত্র বিতরনের উদ্বোধনকালে বক্তারা বলেন, কৃষি ক্ষেত্রে এক অভুতপুর্ণ বিপ্লব সাধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি সবসময় কৃষকদের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রী সুস্থ থাকলে কৃষক বাঁচবে। আর কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যেমন কৃষকবান্ধব হয়ে কৃষকদের জন্য কাজ করছেন তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।
এসময় দুই জন কৃষকদের মাঝে দুইটি কম্বাইন হারভেস্টার মেশিনের চাবী হস্তান্তর করেন। যার একটি মেশিনের মূল্য ৩১ লাখ টাকা। আর সরকার ভুর্তকি দেন ১২ লাখ টাকা।

এরপর ২০২০-২১ অর্থ বছরে আউশ প্রণোদনার আওতায় ১ হাজার ২শত জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এসময় প্রত্যেক কৃষককে ৫ কেজি ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক সাংসদ আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাংগাঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাদেকুজ্জামান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x