পবিত্র শবে বরাত উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

ইয়ামিন পাটোয়ারী,গাজীপুর: আজ সোমবার রাতে পবিত্র শবে বরাত পালিত হবে। হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখে দিবাগত রাতটি মুসলমানরা সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে থাকেন। এই রাতে মহান আল্লাহ তাআলা তাঁর বান্দাদের জন্য অশেষ রহমতের দরজা খুলে দেন।

মহিমান্বিত এই রজনীতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকিরে মগ্ন থাকবেন। অনেকে রোজা রাখেন, দান-খয়রাত করেন। অতীতের গুনাহের জন্য ক্ষমাপ্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করবেন। পবিত্র শবে বরাত মাহে রমজানেরও আগমনী বার্তা দেয়।

তারই ধারাবাহিকতায় কালিয়াকৈর বিশ্বাসপাড়া শাহী জামে মসজিদে উৎসবমুখর ভাবে পালিত হয় পবিত্র শবে বরাত। বিশ্বাস পাড়া শাহী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা রউফুল ইসলাম হাসানী।
তিনি শবে বরাতের বিভিন্ন তাৎপর্য মূলক বক্তব্য রাখেন এবং বিশ্বের মহামারী করোনাভাইরাস থেকে সকলকে স্বাস্থ্যবিধি এবং কোরআন ও সুন্নাহ অনুযায়ী চলতে সবাইকে উপদেশ মূলক বক্তব্য দেন।

এই রজনীতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকিরে মগ্ন থাকবেন। অনেকে রোজা রাখেন, দান-খয়রাত করেন। অতীতের গুনাহের জন্য ক্ষমাপ্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করবেন। পবিত্র শবে বরাত মাহে রমজানেরও আগমনী বার্তা দেয়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25