শিরোনাম:
রাজাপুরে সর্বস্বান্ত নুর মোহাম্মাদের কষ্টের যেন শেষ নেই কেএই নাসির উদ্দিন? তাকে নিয়ে ঝালকাঠিতে চাঞ্চল্য ঝালকাঠিতে বিলুপ্তপ্রায় গ্রামবাংলার ‘ঢেঁকি’ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আয়োজন করলো “পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক প্রশিক্ষন” গ্যাস সিলিন্ডার লিক হয়ে ১০টি বসত ঘর ও দেড়কোটি টাকার ক্ষয়ক্ষতি ঠাকুরগাঁও-রুহিয়া সড়কে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু চরফ্যাশনের শশীভূষণ থানায় জিডি করায় অতর্কিত হামলা, আহত-০৩ বালিয়াডাঙ্গীতে ঋণের চাপে ব্যবসায়ী আত্মহত্যা ঠাকুরগাঁও সদর উপজেলার বাজেট ঘোষণা ডিমলায় এলাকাবাসীর নিজ উদ্যোগে রাস্তা নির্মাণের শুভ উদ্বোধন

নৌপথকে কার্যকর করতে ২০২৫ সালের মধ্যে ১০,০০০ কি.মি. নদী ড্রেজিং হবে:- প্রধানমন্ত্রী

আয়শা সিদ্দিকা,বিশেষ সংবাদদাতা:
  • আপডেটের সময় : শনিবার, ৮ মে, ২০২১

নদীর প্রাকৃতিক প্রবাহ সংরক্ষণের জন্য ড্রেজিং অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বর্ষা মৌসুমে পুনরায় বন্যার ঝুঁকিপূর্ণ শহরগুলিতে সম্ভাব্য বিপর্যয়ের সম্ভাবনা হ্রাস করে। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে ঈদ উদযাপনে বাড়ি না যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বেঁচে থাকলে উৎসব পরেও করা যাবে।গণভবনে নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার নতুন ‘অবকাঠামো ও জলযান’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

এ সময় তিনি বলেন, নৌপথকে আরও কার্যকর করতে ২০২৫ সালের মধ্যে ১০ হাজার কিলোমিটার নদী ড্রেজিং করা হবে।প্রধানমন্ত্রী বলেন, নদী খনন, পানি সংরক্ষণ, বন্যা নিয়ন্ত্রণ ও বাঁধ নিয়ন্ত্রণে আমরা বিশেষ পদক্ষেপ নিয়েছি। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর ছোট বড় সব নদী, খাল, ডোবা, জলাধারে পানি সংরক্ষণের জন্য বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে পদক্ষেপ নিয়েছি এবং কাজগুলো করে যাচ্ছি। আমরা পরিকল্পনা নিয়েছি ২০২৪-২৫ সালের মধ্যে ১০ হাজার কিলোমিটার নদীপথ খনন করা হবে। সেগুলো শুধু খনন করলে হবে প্রতি বছর ড্রেজিংয়ের ব্যবস্থা করতে হবে। কেননা সবচেয়ে বেশি পলি বহন আমরা বাংলাদেশের কাজে, সেদিকে লক্ষ রাখতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x