নীলফামারীর ডিমলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নুরুজ্জামান সরকার:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

“তথ্য আমার অধিকার জানা আছে কি সবার, তথ্য আমার অধিকার জানতে হবে সবার” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের সাথে নীলফামারী জেলার আওতাধীন ডিমলা উপজেলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২১ উদযাপন উপলক্ষে সোমবার (২৮-সেপ্টেম্বর) সকালে ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইবনুল আবেদীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

এসময় আরও বক্তব্য দেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল হাসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ রেদওয়ানুর রহমান ও উপজেলা সহকারী প্রোগ্রামার আইসিটি মোঃ নাজিমুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, তথ্য অধিকার আইন একটি জনকল্যাণকর আইন। দেশের সব পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হিসেবে তথ্য অধিকার আইনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সরকার এবং রাষ্ট্রের কাছ থেকে তথ্য পাওয়ার অধিকার বিশ্বব্যাপী একটি মানবাধিকার হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন ডিমলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আব্দুস সালাম।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x