নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে বাণিজ্য মন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা-সুজন

এম মনির চৌধুরী রানা,বিশেষ প্রতিনিধি:
  • আপডেটের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে বাণিজ্য মন্ত্রীর জরুরি হস্তক্ষেপ কামনা------- সুজন

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে অস্বস্তিতে সাধারণ ক্রেতা, বাণিজ্য মন্ত্রীর জরুরি হস্তক্ষেপ কামনা করলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। আজ (১১ অক্টোবর) সোমবার প্রেস বিজ্ঞপ্তিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে বাণিজ্য মন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এসময় তিনি বলেন করোনাভাইরাস মহামারীতে দফায় দফায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির ফলে বেকায়দায় পড়েছে সাধারণ ক্রেতা। আটা, ময়দা, চাল, ডাল, সয়াবিন তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক হারে বেড়েই চলছে। এতে করে আয়ের সঙ্গে ব্যয়ের হিসাব মেলাতে হিমশিম খাচ্ছে বেশিরভাগ মানুষ। একে তো করোনাকালে মানুষের উপার্জন কমে গিয়েছে, এর মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়া সাধারণ মানুষের কাছে মড়ার উপর খাঁড়ার ঘা।

তাই জরুরি ভিত্তিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে নিয়ে আসতে না পারলে সত্যিকার অর্থেই সাধারণ মানুষের দৈনন্দিন জীবন যাপন করা কঠিন হয়ে পড়বে। তিনি আরো বলেন নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য নানামূখী উদ্যোগ গ্রহণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। সরকারের এতোসব উদ্যোগের মধ্যেও করোনাকালীন এই সময়ে কোন প্রকার ঘোষণা ছাড়াই আটা, ময়দা, চাল, ডাল, সয়াবিন তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে ক্রেতাসাধারণকে চাপে ফেলেছে কতিপয় অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট। প্রায়শই তারা নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে সহজেই ক্রেতাদের কাছ থেকে অধিকহারে মুনাফা আদায় করে। দেখা যায় যে বাজারে নিত্যব্যবহার্য পণ্যের সংকট না থাকলেও ঐ সিন্ডিকেটটি অত্যন্ত সুকৌশলে পণ্যের সংকট সৃষ্টি করে জনগনের পকেট থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেয়। তাদের এহেন অপতৎপরতা রাষ্ট্রকে জিম্মি করার সামিল।
এক্ষেত্রে তারা বিশেষ উৎসবকে টার্গেট করে। প্রায়শই রোজা, পুজা কিংবা কোরবানী আসলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বেড়ে যায়। এখন সনাতনী ধর্মাবলম্বীদের প্রধাণতম ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা সমাগত। ঠিক এ সময়েও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ ক্রেতাদের হাতের নাগালের বাহিরে চলে গিয়েছে। সরকারকে কঠোর হাতে এসব অসাধু ব্যবসায়ীদের দমন করতে হবে বলে মত প্রকাশ।

wsb /riad

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x