নাটকীয়তা শেষে গতকাল প্রথমবারের মতো জাতীয় দলকে নিয়ে মাঠে নেমেছেন অস্কার ব্রুজন

ক্রীড়া প্রতিবেদকঃ- জহিরুল ইসলাম মিলন
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

অবশেষে শুরু হলো বাংলাদেশের সাফ চ্যাম্পিয়নশিপ এর প্রস্তুতি।প্রায় পাঁচ দিনের নাটকীয়তা শেষে গতকাল আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন অস্কার ব্রুজন। আজ প্রথমবারের মতো জাতীয় দলকে নিয়ে মাঠের অনুশীলনে নেমেছেন অস্কার ব্রুজন। দীর্ঘ সময় ধরে ফিটনেস ট্রেনিং করে ফুটবলাররা।

সাফের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়ে অস্কার ব্রুজনের অধীনে অনুশীলন দলে ডাক পাওয়া সব ফুটবলার। প্রথমবারের মতো জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়ে বেশ উচ্ছ্বসিত এলিটা কিংসলে। প্রথম দিনের অনুশীলন শেষে কিংসলে জানালেন, “এটি একটি ভিন্ন অনুভূতি। আমরা একসাথে খেলেছি, অনুশীলন করেছি। প্রথমবার জাতীয় দলের জার্সি গায়ে লাগানো সত্যিই অদ্ভুত কিছু।”

বসুন্ধরায় অস্কারের অধীনে থাকায় জাতীয় দলে নতুন করে কিছু মানিয়ে নেওয়ার নেই বললেন এলিটা কিংসলে। “এর আগে আমি ক্লাবের জন্য যা করেছি তা গোটা দেশ প্রশংসা করেছে, কিন্তু বর্তমানে আমরা জাতীয় দলে পরিবর্তন আনতে চাই। আমরা সবাই মিলে একটি জাতীয় দল চাই যা বাংলাদেশের মানুষকে আনন্দ দিতে পারে। সে জন্যই আমরা কাজ করছি।”

সাফে বাংলাদেশের সম্ভাবনা সম্পর্কে কিংসলে বলেন,“কোচ অস্কারের অধীনে আমার কাছে নতুন কিছু নেই। সবকিছু একই পদ্ধতি যা আমি জানি। আমি মনে করি আমরা যদি এই পদ্ধতিতে যাই তাহলে আমি সাফে ভিন্ন কিছু পাব। কোচ আলাদা এবং ধারণা আলাদা। যদি আমরা সেই ভিন্ন ধারণা বাস্তবায়ন করতে সক্ষম হই, আমি বিশ্বাস করি বাংলাদেশ সাফে চমক দিতে পারে।”

তবে সাফে এলিটা কিংসলে খেলতে পারবে না কিনা সেটা এখনো নিশ্চিত নয়। কেননা এখনো ফিফা ও এএফসি থেকে ছাড়পত্র আসেনি।

নতুন কোচের অধীনে প্রথম সেশন কেমন গেল? জাতীয় দলের অধিনায়ক বেশ সহজেই উত্তর দিলেন, “ভালোই কেটেছে। সে তার পরিকল্পনা ও পদ্ধতির কথা বলেছে। আমাদের সবাইকে সে চেনে। তিন বছর ধরে আমরাও তাকে চিনি।”

প্রথম দিন অনুশীলন শেষে নতুন কোচ অস্কারের প্রতিক্রিয়া, “বেশ ভালো সময়ই কেটেছে। আমরা সরাসরি গেম ফরমেশন নিয়ে কাজ করছি।”অস্কার এতদিন ছিলেন ক্লাব কোচ। এখন জাতীয় দলের কোচ। দুই জায়গার ভূমিকার পার্থক্য সম্পর্কে তিনি বলেন, “অবশ্যই অনেক পার্থক্য রয়েছে। আমার কাছে এটি নতুন পরিবেশের মতো। দীর্ঘ ১৩ মাসের মৌসুম শেষ করে এখন নতুন দায়িত্ব।”

সময় স্বল্পতার জন্য সাফের আগে অনুশীলন ম্যাচ খেলা সম্ভব না। খেলতে না পারলেও সমস্যা দেখছেন না অস্কার, “খেলোয়াড়রা ম্যাচের মধ্যেই ছিল। অনুশীলন ম্যাচ খেলতে পারলে ভালো হতো তবে সময় নেই। অনুীশলন ম্যাচের জন্য কোনো সমস্যা হবে না।”

কোচ নিয়ে সাম্প্রতিক অস্থিরতা ভুলে সাফে ভালো করাই এখন বাংলাদেশের মূল লক্ষ্য। আগামী পহেলা অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x