শিরোনাম:
সোনাগাজী পৌরসভার নির্বাচনে প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর পথসভা জনসভায় রূপান্তর আসন্ন ৪নং চরওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (সংরক্ষিত মহিলা আসন ৪,৫,৬ নং ওয়ার্ড) মেম্বার প্রার্থী বিলকিস সুলতানা প্রচার প্রচারণায় এগিয়ে নওগাঁ জেলার আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি গ্রহনের অভিযোগ এর প্রতিবাদ সভা নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত; আহত একজন রূপগঞ্জে মসজিদের বারান্দা থেকে যুবকের লাশ উদ্ধার রংপুরের হারাগাছে শামীম গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন রূপগঞ্জে কর্মহীন গরিব অসহায় বিধবা দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন ঢাকা মহানগর টিম এর আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম অধ্যক্ষ এম এম নজরুল স্যারের ২৯তম মৃত্যু বার্ষিকী পালিত

ধর্মীয় স্থাপনা প্রতিষ্ঠায় শর্তারোপ করায় উদ্বেগ প্রকাশ করেছেন মাওলানা ইয়াহইয়া।

ধর্মীয় স্থাপনা প্রতিষ্ঠায় শর্তারোপ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে শর্তারোপ করায় উদ্বেগ প্রকাশ করেছেন আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা’র পরিচালনা পরিষদের সদস্য (মজলিসে এদারী) মাওলানা ইয়াহইয়া।

মঙ্গলবার ( ৩১ আগস্ট) সন্ধ্যায় সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে উত্থাপিত প্রস্তাবটি নতুন মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠার পথ চরমভাবে সংকুচিত করবে। এতে ইসলামের নীতি-আদর্শের প্রচার-প্রসারে আলেম সমাজ বাধাগ্রস্ত হবে। ফলে ইসলামের সঠিক শিক্ষার অভাবে নীতি-নৈতিকতা বিবর্জিত একটি প্রজন্ম তৈরী হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। যা দেশের জন্য সুখকর নয়।

প্রস্তাবটি বাতিলের দাবী জানিয়ে মাওলানা ইয়াহিয়া বলেন, যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারি অনুমোদনের শর্তারোপ করা ধর্মকে সংকুচিত করারই নামান্তর। এই ক্ষমতা মহান আল্লাহ কাউকে প্রদান করেননি। তাই এরূপভাবে যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারী অনুমোদন নেওয়ার প্রাস্তাবটি বাতিলের জোর দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x