শিরোনাম:
কালিয়াকৈরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন মাহমুদা বেগম কৃক পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ সন্তানকে বাঁচাতে গিয়ে রডের আঘাতে বাবার মৃত্যু দাগনভূঞা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক মামুনের পিতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল বুড়িমারী স্থল বন্দরে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস পালিত ২০২২ ৪নং উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নংওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন’র গণজোয়ার নিয়ামতপুর প্রেসক্লাবের অনন্য উদ্যোগ সাপাহারে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় মহিলা ভাইস চেয়ারম্যানেরu নামে থানায় জিডি জাতীয় তৃনমুল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

তাহিরপুরে ১৯টি গ্রীন ক্লাবের যাত্রা শুরু

সোহেল আহমদ সাজু, তাহিরপুর (সুনামগঞ্জ)প্রতিনিধি
  • আপডেটের সময় : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
তাহিরপুরে ১৯টি গ্রীন ক্লাবের যাত্রা শুরু

বিশেষ প্রতিনিধিঃ-প্রকৃতি ও পরিবেশ রক্ষায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার সকল উচ্চ বিদ্যালয় ও কলেজে একটি করে গ্রীন ক্লাব গঠন করা হয়েছে। শনিবার সকালে এসব গ্রীন ক্লাবের উদ্বোধন করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায় এবং সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর সিলেট এর সহযোগিতায় গঠিত এসব গ্রীন ক্লাব বিদ্যালয় এলাকার ও দেশের প্রাকৃতিক পরিবেশ রক্ষায় কাজ করবে।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সংগঠনের ক্রীড়া সম্পাদক আসাদ জাহানের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার রায়হান কবির।

ক্লাব সমুহের উদ্বোধন কালে জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, প্রকৃতি ও পরিবেশ রক্ষায় সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। কিন্তু সরকারের একার পক্ষে পরিবেশ রক্ষা সম্ভব নয়।এজন্য তরুণ প্রজন্ম সহ দেশের সকল মানুষ কে এগিয়ে আসতে হবে। তিনি গ্রীন ক্লাব গঠনের জন্য পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা এবং ক্লাবের সকল সদস্যদেরকে ধন্যবাদ জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, আজ থেকে তোমাদের দায়িত্ব বেড়ে গেছে। পরিবেশ সুরক্ষায় তোমরা প্রশাসন কে তথ্য দিয়েও সহযোগিতা করতে পার।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, সারা বিশ্বে আজ তরুণ প্রজন্ম জলবায়ু সুরক্ষায় এগিয়ে আসছে। তাই তরুণদের পরিবেশ রক্ষায় সম্পৃক্ত করতে এই গ্রীন ক্লাব কার্যক্রম শুরু করেছি। এই কার্যক্রম আমরা সুনামগঞ্জ জেলা ব্যাপী ছড়িয়ে দিতে চাই।

এসময় আরো উপস্থিত ছিলেন চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ খায়রুল আলম, তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদার, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোদাচ্ছির আলম, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, চাঁনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, কলাগাও চারাগাও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, হাওর বাংলা টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ জাবির আহমেদ জাবেদ, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সদস্য নারজেল হোসেন প্রমুখ।

wsb/Riad

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x