তামিমের অবসরের ইঙ্গিত নিয়ে মুখ খুললেন বাসার

সাকিব আল হাসান নাহিদ, নিজস্ব প্রতিবেদক।
  • আপডেটের সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
তামিমের অবসরের ইঙ্গিত নিয়ে মুখ খুললেন বাসার

সম্প্রতি এক সাক্ষাৎকারে অবসরের ইঙ্গিত দিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘ করার জন্য যেকোন এক ফরম্যাটকে বিদায় জানাতে চান তিনি। তবে সেটা এখনই নয়। তামিমের এমন ভাবনাকে সমর্থন দিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার। টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় না বললেও, তামিম আপাতত ওয়ানডে ও টেস্ট নিয়ে ভাবছেন বলে জানিয়েছেন সাবেক এই টাইগার অধিনায়ক।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, নিউজিল্যান্ডে দেড় মাসের দীর্ঘ সফর এবং এরপর চলতি সপ্তাহেই বাংলাদেশ উড়াল দেবে শ্রীলঙ্কাতে। টানা খেলার ধকল সামলাতে টাইগার ওপেনারের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বাশার। জৈব সুরক্ষা বলয়ে থেকে বর্তমানের ক্রিকেট যে কঠিন হয়ে দাঁড়িয়েছে তাও উল্লেখ করেছেন জাতীয় দলের নির্বাচক।

বাশার বলেন, ‘তামিম এই মুহূর্তে টেস্ট ও ওয়ানডে নিয়ে ভাবছে। টি-টোয়েন্টি থেকে একদম পুরোপুরি বিদায় নেয়নি। সবাইকে বুঝতে হবে যে মহামারীর সময়টা সবার জন্য কঠিন। খেলোয়াড়দের জায়গায় নিজেকে দাঁড় করালে বুঝতে পারবেন কতটা কঠিন জীবন। আপনি দেশের মাটিতে আছেন অথচ একমাস পরিবারের সাথে দেখা করতে পারছেন না। ওরা কিন্তু এসবের মধ্যে দিয়ে যাচ্ছে প্রায় এক বছর। পরিবারের সাথে চারদিন থেকে আবার চলে যায়। নিউজিল্যান্ড থেকে এসে এক সপ্তাহ পর আবার শ্রীলঙ্কায়।’

টানা খেলা থেকে ক্রিকেটারদের বিশ্রাম দেবার নিয়মের ক্ষেত্রে ইংল্যান্ডের উদাহরণ দিয়েছেন বাশার। ধকল সামলাতে কোন কোন ক্রিকেটার যদি বিশেষ কোন ফরম্যাটে বেশি মনোযোগ দিতে চায় সেক্ষেত্রে ইতিবাচক থাকার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আর যারা অনেকদিন খেলে ফেলে তাদের জন্য কিন্তু পরিবারকে সময় দেওয়া প্রয়োজন হয়। শুধু আমাদের দেশে নয়, সবাই এরকম করছে। ইংল্যান্ড তো রোটেশন পদ্ধতি চালুও করে দিয়েছে। মনে হয় ইংল্যান্ডের সিরিজ হারার পেছনে এটা অনেক বড় কারণ ছিল (হাসি)। আমরা হয়তো অতটা করবোনা। কিন্তু তারা যদি একটা-দুইটা ফরম্যাট বাছতে চায় সেটা আমাদের সবাইকে বুঝতে হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেললেও এখনই এই ফরম্যাটে তামিমের শেষ দেখছেন না সাবেক এই ক্রিকেটার। এ বছরের শেষে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগার ওপেনার খেলবেন বলেও জানিয়েছেন তিনি।

‘খেলতে কিন্তু সবাই চায়। তামিম যে টি-টোয়েন্টি সিরিজ খেলেনি বলেনি যে আর খেলবে না। আমি নিশ্চিত যে যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে তখন সে এভেইলএবল থাকবে। ও ৬ মাসের মধ্যে ছেড়ে দিবে হিন্টস দিয়েছে কিন্তু ফাইনাল কিছু বলেনি। আপনি কখনোই জানেন না সব ঠিক থাকলে পরবর্তী টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারে।’- বাশার যোগ করেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25