শিরোনাম:
গঙ্গাচড়ায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ফেনীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত দাগনভূঞা ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা টানা তিন দিনে ৬শ’র ওপরে করোনা রোগী শনাক্ত জলঢাকায় জীবনতরী পাঠশালার উদ্যোগে হুইল চেয়ার বিতরণ রংপুরে নারী দিবস উপলক্ষে ” নারীর চোখে বাংলাদেশ “এর বধিত কার্যক্রম অনুষ্টিত পটুয়াখালীতে তিন নার্সিং কলেজ ও মেডিকেলের নার্স কর্মকর্তাদের তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন রংপুরে ১৩ কোটি টাকার এলএ চেক বিতরণ দিনাজপুরে টলির চাঁকা বাস্ট হয়ে হেলপারের মৃত‍্যু ডিমলায় ভুট্টা ক্ষেতে লাভলী হত্যা মামলার মূল আসামী গ্রেফতার

ডিমলায় ১৮৫ টি গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

নুর কাইয়ুম, নীলফামারী প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
ডিমলায় ১৮৫ টি গৃহহীন পরিবার

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার: এই প্রতিপাদ্য বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে নীলফামারীর ডিমলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১৮৫ জন ভূমিহীন ও গৃহহীনদের বসবাস করার জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণের কাজ শেষের পথে।

ডিমলা উপজেলায় “ক” শ্রেণির হতদরিদ্র গৃহহীন মানুষের জন্য সরকারি ব্যবস্থাপনায় তৈরী হচ্ছে সুন্দর সাজানো স্বপ্নের নীড়। ২০ জানুয়ারী বুধবার ইউনিয়নগুলি পরিদর্শন করেন ইউএনও জয়শ্রী রানী রায়।

এ সময় উপস্থিত ছিলেন- প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা- মেজবাহুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম সহ স্ব-স্ব ইউ.পি চেয়ারম্যানবৃন্দ।

অফিস সূত্রে জানা যায় ডিমলায় ৩ কোটি ১৬ লক্ষ ৩৫ হাজার টাকা ব্যায়ে ডিমলা সদর ইউ.পিতে ৮০টি, খগা খড়িবাড়ীতে ৪০টি, খালিশা চাপানী ৩০টি, পশ্চিম ছাতনাই ১৫টি, টেপা খড়িবাড়ী-১০টি ও ঝুনাগাছ চাপানীতে ১০টি মোট ৭টি ইউ.পিতে ভূমি ও গৃহহীনদের ২ কক্ষ বিশিষ্ট পাকা বাড়ি ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরী করে দেওয়া হচ্ছে। প্রতিটি ঘরে নির্মাণে ব্যয় ১ লক্ষ ৭১ হাজার টাকা। ঘরগুলোতে রান্নাঘর সংযুক্ত ল্যাট্রিনসহ অন্যান্য সুবিধা আছে। গৃহনির্মাণের কাজ তদারকি করছে উপজেলা প্রশাসন, স্থানীয় সাংসদ, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এব্যাপারে ইউএনও জয়শ্রী রানী রায় বলেন-মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ উপজেলায় ১৮৫টি পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ শেষের দিকে। আর অল্পকিছু দিনের মধ্যে এসব ঘরের কাজ সম্পূর্ণ করে গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25