ডিমলায় সেমাই ফ্যাক্টরিতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

নুর কাইয়ুম, স্টাফ রিপোর্টারঃ

দীর্ঘ দিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা বাজারে তৃপ্তি বেকারী এন্ড মমতা ফুড প্রোডাক্টস কম্পানিতে তৈরি হচ্ছে নানান খাদ্য সামগ্রী।

আসছে ঈদ-উল-ফিতরকে সামনে রেখে থেমে নেই লাচ্ছা সেমাইসহ বিভিন্ন প্রজাতির সেমাই তৈরীর কাজ। নিম্নমানের সামগ্রী দিয়ে এসব তৈরী পণ্য কিনে স্বাস্থ্য ঝুঁকিতে এমনকি প্রতারিত হচ্ছে লাখ লাখ মানুষ। আর এসব পণ্য বাজারজাত করণে নেই কোন (বিএসটিআই) অনুমোদন। তবুও আঙ্গুল ফুলিয়ে উৎপাদিত পণ্যের গায়ে ব্যবহার করা হচ্ছে (বিএসটিআই) এর অনুমোদিত মনোগ্রাম। তাছাড়াও এসব উৎপাদিত সেমাই উৎপাদনের পর তিন মাসে মেয়াদ উৎতীর্ণ হওয়ার কথা থাকলেও এসবের মেয়াদ উল্লেখ করা হচ্ছে ৬মাস।

মঙ্গলবার বিকালে ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায় তৃপ্তি বেকারী এন্ড মমতা ফুড প্রোডাক্টস কোম্পানিতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে জরিমানা করেছে ৫০ হাজার টাকা।
আর নিম্ন সামগ্রী দিয়ে তৈরী ও অনুমোদন বিহীন (বিএসটিআই) এর মনোগ্রাম লাগানো প্রায় ১লাখ টাকার উৎপাদিত পণ্য পুকুরেরে পানিতে ফেলে দিয়ে করেছে নষ্ট। সে সময়ে কৌশলগত ভাবে পালিয়ে যায় কোম্পানির মালিক প্রতারক মহসিন ও তার সহযোগিরা।ডিমলা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা (বিএসটিআই) ফিল্ড অফিসার দেলোওয়ার হোসেন, নাউতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন। তৃপ্তি বেকারী এন্ড মমতা ফুড প্রোডাক্টস কম্পানিতে অভিযানের পর নাউতারা বাজারের অলিতে গলিতে প্রবেশ করে করোনা ভাইরাসের ক্ষতিকর ও এর থেকে পরিত্রাণ পাওয়ার বিভিন্ন দিক হ্যান্ড মাইকে প্রচার করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায়। তাছাড়াও মাস্ক বিহীন বয়স্কদের মাঝে মাস্ক বিতরন করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x