ডিমলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

নুর কাইয়ুম, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেটের সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

“মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এবারের এই শ্লোগান নিয়ে প্রতি বছরের ন্যায় নীলফামারীর ডিমলা উপজেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২১ উদযাপন হয়েছে।

দিবসটি উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বুধবার বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে গণসচেতনতা মূলক অগ্নিনির্বাপক মহড়া প্রদর্শন করেন ডিমলা সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রালয় এবং পল্লীশ্রী রিপ-প্রজেক্ট।

আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনুল আবেদীন এর সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, বে-সরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী রি-কল প্রকল্পের উপজেলা সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ডিমলা উপজেলা পল্লীশ্রী রিপ-প্রজেক্ট এর ইউনিট ম্যানেজার মোছাঃ নূর নাহার বেগম।

এ সময় উপজেলা ফায়ার সার্ভিসের লিডার এটিএম গোলাম মোস্তফা উপস্তিত দর্শকদের কিভাবে অগ্নিনির্বাপক ব্যবস্থা গ্রহণ করতে হবে তা প্রশিক্ষণ দেন। এতে রিপ-প্রজেক্টের নারী সদস্য গীতা রানী ও সারজিনা বেগম অংশ গ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x