শিরোনাম:
আসন্ন ৪নং চরওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (সংরক্ষিত মহিলা আসন ৪,৫,৬ নং ওয়ার্ড) মেম্বার প্রার্থী বিলকিস সুলতানা প্রচার প্রচারণায় এগিয়ে নওগাঁ জেলার আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি গ্রহনের অভিযোগ এর প্রতিবাদ সভা নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত; আহত একজন রূপগঞ্জে মসজিদের বারান্দা থেকে যুবকের লাশ উদ্ধার রংপুরের হারাগাছে শামীম গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন রূপগঞ্জে কর্মহীন গরিব অসহায় বিধবা দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন ঢাকা মহানগর টিম এর আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম অধ্যক্ষ এম এম নজরুল স্যারের ২৯তম মৃত্যু বার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী হাঁস খেলা অনুষ্ঠিত

জেলা পরিষদের মাধ্যমে ২২জন বাউল শিল্পীতে আর্থিক সহায়তা প্রদান

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেটের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেন,সংস্কৃতির রাজধানী হিসেবে সুনামগঞ্জ জেলায় অনেক নামকরা আউল বাউল ও মরমী সাধকরা জন্মগ্রহন করে তাদের গানের মাধ্যমে দেশ বিদেশে সুনামগঞ্জকে তুলে ধরে জেলার সুনামগঞ্জ বৃদ্ধি করেছেন।

শিল্পীরা সুনামগঞ্জের মানুষের প্রাণ, গান মানুষকে সমৃদ্ধ করেছে,গান হচ্ছে মনের খোরাক বেচেঁ থাকার অনুপ্রেরণা। তিনি বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা শেখ হাসিনা তার জন্মস্থান গোপালগঞ্জকে স্মরণ করলেই তিনি সুনামগঞ্জবাসীকে মনে করেন। তাই এই বাউলদের কল্যাণে তাদের আর্থিকভাবে সহযোগিতা করতে বর্তমান সরকার এবং আমরা জনপ্রতিনিধি হিসেবে জেলা পরিষদের মাধ্যমে সহযোগিতা অব্যাহত রাখার ঘোষনা দেন তিনি।

তিনি সোমবার বিকেলে জেলা পরিষদের অর্থায়নে জেলার ২২জনকে বাউল শিল্পীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এসব কথা বলেন।

জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাা মো. জাকির হোসেনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন,সহকারী প্রকৌশলী ইমামুল হাসান,প্রধান সহকারী আব্দুল মতিন,হিসাব রক্ষক বিমলেন্দু রায়,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু অমল কান্তি কর,জেলা্ আওয়ামীলীগের শ্রম বিষযক সম্পাদক এ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন,সুনামগঞ্জ জজকোর্টের এপিপি(সহকারী পাবলিক প্রসিকিউটর) ও আগামী পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট দেবাংশু শেখর দাস,লোকগান গবেষক সুমন কুমার দাস,

বাউল সম্রাট আব্দুল করিমের ছেলে শাহ নুর জালাম,বাউল আলম শাহ,বাউল মকরম আলী শাহ,মকদ্দছ আলী,বাউল চন্দন মিয়া,বাউল তছকির মিয়া,চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী মো. পাভেল আহমদসহ অসংখ্য বাউল শিল্পীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x