জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন

মোঃ ছামিউল ইসলাম, জামালপুর প্রতিনিধি
  • আপডেটের সময় : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন

জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের একাংশ চরগগনপুর এলাকাকে পাশ্ববর্তী মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নে সংযুক্ত করার পায়তারার প্রতিবাদে এবং যথা সময়ে নির্বাচন কার্যক্রম পরিচালনার দাবিতে মানবন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

শনিবার দুপুরে সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের পশ্চিম আরংহাটি মোড় এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেন স্থানীয় এলাকাবাসী। মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক বদরুল হাসান বিদ্যুৎ, ইউনিয়ন আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান দুলাল, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক ছামিউল টিকাদার। এ সময় বক্তারা জানান মেষ্টা ইউনিয়নে আগামী ইউপি নির্বাচন স্থগিত করতে বা যথা সময়ে হতে না দিতে স্থানীয় কিছু কুচক্রিমহল এসব ষড়যন্ত্র করে যাচ্ছে।

এসব ষড়যন্ত্র ভেঙ্গে তারা ওই ইউনিয়নের বাসিন্দা হয়েই থাকতে চান এবং ভোটাধিকার প্রয়োগ করতে চান বলে দাবী করেন বক্তারা।বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন বলেন, এসব মামলা মোকদ্দমা কোন বিষয় না, মুলত মেষ্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বাররা দীর্ঘদিন ক্ষমতায় থাকার জন্য সুরুজ্জামানকে দিয়ে এসব করিয়েছে। আমরা মেষ্টা ইউনিয়নের জনগণ মেষ্টা ইউনিয়নেই থাকতে চাই।

এ বিষয়ে স্থানীয় সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।জামালপুর সদর যুবলীগের ক্রিড়া সম্পাদক বদরুল হাসান বিদ্যুৎ বলেন, আমরা জন্মের পর হতেই মেষ্টা ইউনিয়নের লোক এবং ভোটার। একটি কু চক্রি মহল মেষ্টা ইউনিয়নের যারা শত্রæ, এরা নিজের ইউনিয়নের জায়গাকে অন্য ইউনিয়নে ঠেলে দিচ্ছে। সদরের লোককে ইচ্ছার বিরুদ্ধে মেলান্দহের ঘোষের পাড়ায় অন্তভুক্ত করতে চাচ্ছে। সুরুজ্জামানকে নামে মাত্র বাদি করে হাইকোর্টে রিট করিয়েছে। তবে সুরুজ্জামান বলছে আমি কিছুই জানি না। শুধুমাত্র নির্বাচনকে পেছানোর জন্যই এমন জগণ্যতম কাজে লিপ্ত হয়েছে কু চক্র মহলটি।

উল্লেখ্য, গত ৮ মার্চে ওই এলাকার সুরুজ্জামান নামের এক ব্যক্তি হাইকোর্টে গগণপুর এলাকাকে মেলান্দহের ঘোষের পাড়া ইউনিয়নে অন্তর্ভুক্ত করার জন্য রিট করেন। এ বিষয়ে সুরুজ্জামনের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায় নি। এলাকাবাসীর দাবি এসব কু চক্রী মহলের সকল ষড়যন্ত্র ভেঙে সঠিক সময়ে যেন নির্বাচন পরিচালনা করা হয় এবং চরগগণপুর যেন কোন ক্রমেই মেলান্দহের অন্তভুক্ত না করা হয়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x