চাটখিলের রাস্তার বেহালদশা, ১৭ বছরেও চোখ পড়েনি কারো, চলাচলের দুর্ভোগ।

স্টাফ রিপোর্টোরঃ
  • আপডেটের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

নোয়াখালীর চাটখিল উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের পূর্ব সীমান্ত ঘেষা মল্লিকা দীঘির পাড় ইটপুকুরিয়া সড়কের গোমাতলী লাল মসজিদ হতে মির্ধা বাড়ী পাকা সড়কটি দীর্ঘ দিন সংস্কারহীন থাকায় বিলিন হওয়ার পথে এবং এটি এখন চরম জন দূূর্ভোগে পরিনত হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষ চলাচল করে। মসজিদের মুসুল্লিগণ, প্রাথমিক বিদ্যালয় ও একটা হাইস্কুলের ছাত্র-ছাত্রীদের যাতায়াতের রাস্তা এটাই। তাছাড়া বিভিন্ন যানবাহন রিকশা, ভ্যানগাড়ি ও আটোরিক্সা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এলাকাবাসীর ক্ষোভের সূত্র ধরে সরেজমিনে গিয়ে দেখা য়ায়, আজ হতে প্রায় ১৭ বছর (২০০৪ সালে) আগে সড়কটি পাকা করন করা হয়। এর পর এতটি বছর পার হলেও সড়কটিতে সংশ্লিষ্ট বিভাগের চোখেই পড়েনি কখনো। যাতে করে এটি এখন কোথাও ভেঙ্গে চুরে, গর্ত হয়ে আবার কোথাও পাশের পুকুরে বিলিন হয়ে চরম জনদূর্ভোগে পরিনত হয়েছে।

স্থানীয় ছাত্রনেতা সোহেল রানা বলেন, এই রাস্তাটির জন্যে অনেক পথ ঘুরে তাদের গন্তব্যে যেতে হয়। নানা স্থানে দরনা দিয়েও অদৃশ্য কারনে এটি চরম অবহেলার শিকার।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড.ইয়াছিন করিম মুঠো ফোনে জানান, রাস্তাটির ব্যাপারে সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের সাথে কথা হয়েছে। তিনি এটি চলতি অর্থ বছরেই করার ব্যাপারে সব ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

উপজেলা প্রকৌশলী জানালেন, এটি একটি গ্রামীন সড়ক। কিন্তু এটি এতদিনেও কেন সংস্কার হয়নি তা আমিও বুঝিনা। তবে আমি আশ্বাস দিচ্ছি চলতি অর্থ বছরে এ সড়কটিকে আগ্রাধীকার তালিকায় দিয়ে সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x