শিরোনাম:
হাটহাজারীতে ইউপি নির্বাচনে নৌকার ৮ জন ও স্বতন্ত্র ৫ জন বিজয়ী চাটমোহরে ইউপি নির্বাচনে আ’লীগের ৭, স্বতন্ত্র ৪ চেয়ারম্যান নির্বাচিত হাতীবান্ধার সানিয়াজানে রাস্তা নির্মাণে নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন’র আর্থিক সহায়তা প্রদান ঝালকাঠিতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরীমো. কুতুবপুর ইউপি নির্বাচনে সেলিম রেজা বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত। সুন্দরগঞ্জে ভোটকেন্দ্রে হামলা, ব্যালট পেপার ছিনতাই সিরাজগঞ্জে ভোটের তথ্য সংগ্রহ করতে গিয়ে আহত ২ সাংবাদিক গোটা দেশের মানুষ জান মালের নিরাপত্তা সহ সুখে শান্তিতে বসবাস করতেছেন-বজলুল হক হারুন এমপি বোয়ালমারীতে মাদ্রাসার ছাত্রদের উপর হামলা, থানায় অভিযোগ

চরমোনাই ইউপি নির্বাচন নিয়ে নানা গুঞ্জন!

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেটের সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

দ্বিতীয় দাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের তফসিল ঘোষণা হওয়ার পর আওয়ামী লীগের নেতৃবৃন্দ নৌকা পাওয়ার জন্য বিভিন্ন জায়গায় দৌড়ঝাঁপ শুরু করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। দলীয় প্রার্থী হওয়ার পরে আওয়ামী লীগের প্রার্থী এলাকায় এসে বিএনপির সাথে গোপন বৈঠকের চেষ্টা চালাচ্ছে বলে নাম না প্রকাশ অনিচ্ছুক একাধিক স্থানীয়রা জানিয়েছেন। টাকার বিনিময়ে বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগকে সাপোর্ট দিবে বলে অনেক নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে।

এবং কি আ’লীগ ও বিএনপির ইউনিয়ন পর্যায়ের নেতারা বৃহস্পতিবার রাতে তারা মিটিং করেন। এ ব্যাপারে জানতে বিএনপির সভাপতি ও চরমোনাই’র সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের মুঠো ফোনে ফোন করলে তিনি বলেন জেলা পর্যায়ের নেতাকর্মীরা যদি আওয়ামী লীগকে সাপোর্ট দেয় তাহলে তারাও দিবেন। এ ব্যাপারে শনিবার রাজারচর আসবেন বিএনপির জেলা পর্যায়ের নেতা-কর্মী। তাদের সিদান্ত অনুযায়ী চরমোনাই ইউনিয়ন নেতাকর্মীরা কাজ করবেন।

আওয়ামীলীগের থেকে টাকা নিয়ে বিএনপি আওয়ামী লীগের সাপোর্ট দিতে যাচ্ছে। এব্যাপারে জানতে চাইলে তিনি জানান এ ধরনের কোন ঘটনা এখন পর্যন্ত ঘটেনি। যেহেতু আওয়ামী লীগ-বিএনপি চিরশত্রু ও প্রতিপক্ষকে কিভাবে সাপোর্ট দিবেন। বাংলাদেশ কোন ইউনিয়নে এরকমের কথা শোনা যায়নি। আপনার কাছেই শুনলাম। তিনি আরো বলেন, চরমোনাই বিএনপির নেতাকর্মীরা কার পক্ষে কাজ করবে তা সিদান্ত দিবে জেলা নেতৃবৃন্দরা। বিএনপি আওয়ামী লীগকে সাপোর্ট দিবে কিনা জানতে চাইলে চরমোনাই ইউনিয়ন বিএনপির নেতা চুন্নু শিকদার বলেন, নির্বাচনে আ’লীগের পক্ষে কাজ করার প্রশ্নই আসে না।

জেলা নেতৃবৃন্দ যদি আ’লীগকে সার্পোট দেন। সে বিষয়ে আপনার মতামত কি। প্রশ্নের উত্তরে তিনি বলেন, তারা সাপোর্ট দিলেও আমাদের রক্তে মাংসে গড়া বিএনপি আ’লীগের পক্ষে কাজ করা এটা অসম্বভ। বিএনপির অন্য আর এক নেতা পাখির কাছে উক্ত বিষয়ে জানতে চাইলে সিনিয়র নেতাদের সাথে আলাপ করতে বলে ফোনটি কেটে দেন।

চরমোনাই ইউনিয়ন বিএনপির আরেক নেতা বাচ্চু মেম্বারকে কাছে কিষয়টি জানতে চাইলে তিনি বলেন, জেলা কমিটির সিদ্ধান্ত যা দেয় সেটি আমরা মেনে নিব। আর তার কাছে জেলা কমিটির নেতৃবৃন্দ টাকার বিনিময়ে আওয়ামী লীগকে সাপোর্ট দিবে বলে জানতে চাইলে তিনি জানান এ ধরনের গুঞ্জন আমরা শুনেছি। আসলে এটা সত্য নয়। এব্যাপারে চরমোনাই ইউনিয়ন আওয়ামীলীগের প্রার্থী মোঃ নুরুল ইসলাম মাস্টারকে ফোন করলে তিনি জানান বিএনপি যেহেতু নির্বাচন করবে না সেহেতু তাদের কাছে ভোট চাওয়া অধিকার আমাদের আছে। তাই আমরা তাদের কাছে গিয়েছি ভোট চাইতে।

তাদের সাথে কোন ধরনের টাকার লেনদেন হয়নি। একটি মহল আ’লীগকে প্রশ্নবৃদ্ধ করার চেষ্টা চালাচ্ছে। চরমোনাই আওয়ামী লীগ প্রার্থী বিএনপি নেতা সালামকে সাথে কোন সমঝোতা করবেন কিনা জানতে চাইলে আ’লীগের প্রার্থী নুর ইসলাম (মাস্টার) বলেন, আমার তো কোন টাকা পয়সাই নাই। আমি কি ভাবে বিএনপির লোকজনকে টাকা দিবো।

বরিশাল জেলার বিএনপি নেতা এবাদুল হক চাঁনকে ফোন করে চরমোনাইর গুঞ্জনের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি রেগে গিয়ে বলেন আমি চার বার চেম্বার অব কমার্সের সভাপতি ছিলাম। আমার আওয়ামী লীগ থেকে টাকা নেয়া প্রশ্নই আসে না। এবং চরমোনাইতে শনিবারের অনুষ্ঠানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা জন্য দোয়া অনুষ্ঠানের একটি আয়োজন করা হয়েছে। তাই আমি সেখানে যাবো। তবে বিএনপি আ’লীগকে কোন ধরনের সার্পোট দিবেনা।

উক্ত ব্যাপার নিয়ে চরমোনাই পীর সাহেবের মনোনীত হাতপাখার প্রার্থী সৈয়দ জিয়াউল করিমকে আওয়ামী লীগ-বিএনপি এক হয়ে নির্বাচন করবে এব্যাপারে আপনি জানেন কিনা। তিনি সাংবাদিকদের প্রশ্নে উত্তরে বলেন, গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির চেয়ে হাতপাতা বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে। এবারও দুই দলের চেয়ে বেশি ভোট পাবে বলে আশা করেন তিনি। আওয়ামী লীগ-বিএনপি এক হয়ে নির্বাচন করবেন কি না জানতে চাইলে তিনি এবিষয়ে কিছুই জানেন না বলে জানান।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x