শিরোনাম:
মধুপুরে কুলি মজদুর ইউনিয়ন আঞ্চলিক কার্যালয় উদ্বোধন সোনাগাজী পৌরসভার নির্বাচনে প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর পথসভা জনসভায় রূপান্তর আসন্ন ৪নং চরওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (সংরক্ষিত মহিলা আসন ৪,৫,৬ নং ওয়ার্ড) মেম্বার প্রার্থী বিলকিস সুলতানা প্রচার প্রচারণায় এগিয়ে নওগাঁ জেলার আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি গ্রহনের অভিযোগ এর প্রতিবাদ সভা নওগাঁর রাণীনগরে ট্রাকের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত; আহত একজন রূপগঞ্জে মসজিদের বারান্দা থেকে যুবকের লাশ উদ্ধার রংপুরের হারাগাছে শামীম গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড জামালপুরে নির্বাচনকে পেছাতে চালাকী করে মামলা- প্রতিবাদে মানববন্ধন রূপগঞ্জে কর্মহীন গরিব অসহায় বিধবা দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন ঢাকা মহানগর টিম এর আলোচনা সভা অনুষ্ঠিত

চবি ক্যাম্পাসেই টিকা পাবেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
চবি ক্যাম্পাসেই টিকা পাবেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকা নিশ্চিতের জন্য ৪৮ হাজার টিকা চেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেন শিক্ষার্থীরা টিকা নিতে পারেন সেটির জন্যও উদ্যোগ নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।মঙ্গলবার(১৪ সেপ্টেম্বর) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান।তিনি বলেন, প্রাথমিক জরিপে ৫০ শতাংশের তথ্য আমরা পেয়েছিলাম। সবাইকে টিকা দেওয়া ছাড়া আমরা বিশ্ববিদ্যালয় খুলতে পারবো না। আজকের বৈঠকে আমাদের উপাচার্য বলেছেন আমাদের ৪৮ হাজার টিকা লাগবে। আমরা আগামীকাল চিঠি দিয়ে স্বাস্থ্য অধিদফতর এবং চট্টগ্রামের সিভিল সার্জনকে দ্রুত বিষয়টি কার্যকর করতে বলবো।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের মাধ্যমেই আমরা টিকা দেব। বিশ্ববিদ্যালয় খোলার জন্য কমপক্ষে এক ডোজ টিকা যাতে সবাই পায় সেটিও নিশ্চিত করতে হবে।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থী ২৭ হাজার ৫৫০ জন। বিশ্ববিদ্যালয়কে দেওয়া জরিপের সর্বশেষ তথ্য অনুযায়ী, ১৩ হাজার ৩৩৬ জন শিক্ষার্থী টিকার গ্রহণের তথ্য কর্তৃপক্ষকে দিয়েছেন।

এরমধ্যে এক ডোজ টিকা দিয়েছেন এমন শিক্ষার্থীর সংখ্যা ২ হাজার ২৬৭ জন। দুই ডোজ টিকা সম্পন্ন করেছেন ৪ হাজার ১৩৪জন। রেজিস্ট্রেশন করে টিকার জন্য অপেক্ষারত আছেন ৪ হাজার ৪০০ জন। এনআইডি না থাকায় টিকা নিতে পারেননি এমন শিক্ষার্থীর সংখ্যা ২ হাজার ২৬৭ জন।

এর আগে দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসন ও ক্লাসে পাঠদান শুরু করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে স্ব স্ব ক্যাম্পাসে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে টিকা দেওয়া কার্যক্রম চালুর দাবি জানিয়েছেন উপাচার্যরা।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x