চবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মাসুদ রানা, চোট্টগ্রাম বিশ্ববিদ্যালয়:
  • আপডেটের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২১ উদযাপন উপলক্ষে ১০ অক্টোবর ২০২১ বেলা ১১:০০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে অনলাইন প্লাটফর্মে ‘বৈষম্যপূর্ণ বিশ্বে মানসিক স্বাস্থ্য’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে এবং চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন। চবি মনোবিজ্ঞান বিভাগের সভাপতি জনাব বিপ্লব কুমার দে-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন হিলিং হার্ট কাউন্সেলিং ইউনিট এর পরিচালক ড. লিপি গ্লোরিয়া রোজারিও।

স্বাগত বক্তব্য প্রদান করেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক জনাব লাইলুন নাহার এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের প্রভাষক জনাব নাজনীন সরকার।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২১ উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানান এবং অনলাইনে অংশগ্রহণকারীদেরকে স্বাগত জানান। তিনি বলেন, মানসিক সমস্য একটি বড় সমস্যা। যেকোন বয়সের মানুষের মধ্যে যেকোন সময় এর প্রভাব পড়তে পারে। এর থেকে পরিত্রাণ পেতে হলে নিয়মতান্ত্রিক দৈনন্দিন জীবন-যাপন অপরিহার্য। মাননীয় উপাচার্য তরুন মেধাবী শিক্ষার্থীদের শৃংখলাপূর্ণ জীবন-যাপনের মাধ্যমে শারীরিক ও মানসিক কর্মসক্ষমতা অর্জনের মাধ্যমে নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার আহবান জানান।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x