শিরোনাম:
কালিয়াকৈরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন মাহমুদা বেগম কৃক পুলিশের বিরুদ্ধে হত্যা মামলার আটককৃত আসামী ছেড়ে দেয়ার অভিযোগ সন্তানকে বাঁচাতে গিয়ে রডের আঘাতে বাবার মৃত্যু দাগনভূঞা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক মামুনের পিতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল বুড়িমারী স্থল বন্দরে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস পালিত ২০২২ ৪নং উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নংওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন’র গণজোয়ার নিয়ামতপুর প্রেসক্লাবের অনন্য উদ্যোগ সাপাহারে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় মহিলা ভাইস চেয়ারম্যানেরu নামে থানায় জিডি জাতীয় তৃনমুল প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

চবিতে প্লাস্টিক মুক্ত পরিবেশ বিষয়ে জনসচেতনামূলক র‌্যালি অনুষ্ঠিত।

মোঃ আবু তৈয়ব. চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের উদ্যোগে “PLASTIC FREE WEEK CHALLENGE AND PLOGGING : Plastic material inviting us into a deadly trap” শীর্ষক প্রতিপাদ্যকে ধারণ করে ১ ডিসেম্বর ২০২১ এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ র‌্যালি উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। র‌্যালিতে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দীন, উক্ত বিভাগের সভাপতি ড. সুমন বড়–য়া, বিভাগের সহযোগী অধ্যাপক সুইডিশ এলামনাই সদস্য ড. মোঃ দিদারুল আলম চৌধুরী, বিভাগের শিক্ষকবৃন্দসহ অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা মূলক র‌্যালির আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, প্লাস্টিক বর্জ্য শুধু পরিবেশেরই ক্ষতি করে না, এ বর্জ্য মাটির উর্বরতা শক্তি কমিয়ে দেয়। এর থেকে পরিত্রাণ পেতে হলে প্লাস্টিক সামগ্রি উৎপাদন ও বিপণনে নিরুৎসাহিত করতে হবে। একইসাথে এ বর্জ্য রিসাইক্লিং করে কিভাবে ব্যবহার উপযোগী করা যায় সে বিষয়ে গবেষণার জন্য মাননীয় উপাচার্য শিক্ষক-গবেষকবৃন্দকে আহবান জানান। মাননীয় উপাচার্য উক্ত বিভাগের এ ধরণের জনসচেতনতামূলক এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখার আহবান জানান।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x