শিরোনাম:
ময়মনসিংহে স্বামী হত্যাকান্ডে স্ত্রী গ্রেফতার দুজন যোদ্ধার কথা দিনাজপুরে ই-ট্রাফিক প্রসিকিউশনের শুভ উদ্বোধন ২০তম আঞ্চলিক পরিষদ অধিবেশন ও চিন্তা দিবস অনুষ্ঠিত কালীগঞ্জ থানার ৪৯ (উনপঞ্চাশ) বোতল ফেন্সিডিল গ্রেফতার রোটার‍্যাক্ট ক্লাব অব অ্যাপ্রোচ রাজশাহীর পক্ষ থেকে ১০ দিন ব্যাপী ফ্রী করোনা টিকা রেজিষ্ট্রেশন বিরামপুরে সাংবাদিকদের সাথে সমাজসেবক আঃ মালেক মন্ডলের মতবিনিময় ১০ হাজার টাকা অনুদানের গুজবে জামালপুরে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়! নীলফামারীর সৈয়দপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত জীবনতরী পাঠশালার মাধ্যমে “হুইল চেয়ার পেলো প্রতিবন্ধী মারুফা আক্তার”

গৌরনদী ভাষা শহীদদের প্রতি বিনাশ্রম শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
গৌরনদী ভাষা শহীদদের প্রতি বিনাশ্রম শ্রদ্ধা

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে হাজারো মানুষের কণ্ঠে কণ্ঠে মূখরিত সেই গান- আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি।মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে গৌরনদী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শদ্ধা নিবেদন করেছেন উপজেলার সর্বস্তরের নেতৃবৃন্দরা।

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ। রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি আর তার সিঁড়ি বেয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা।মাতৃভাষার মর্যাদা রক্ষায় বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারা বিশ্বে।গর্ব আর শোকের এই দিনটি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে জাতি,

যার সূচনা হয়েছে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে।রাত ১২টা ১ মিনিটে প্রথমে গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরীর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। পৌরসভার মেয়র হারিছুর রহমানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা।মুক্তিযোদ্ধা সংসদ, সরকারী গৌরনদী কলেজ, গৌরনদী মডেল থানার কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর পরই গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরা নেতৃত্বে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রেসক্লাবের পেশাজীবি সাংবাদিকরা।

একই ভাবে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা। বিশিষ্টজনদের শ্রদ্ধা জানানোর পর উন্মুক্ত সবার জন্য উন্মুত্ত হবে শহীদ মিনার।

সেজন্য আগেই অনেকে ফুল হাতে বাইরে অপেক্ষায় ছিলেন।শ্রদ্ধানুষ্ঠান সুষ্ঠুভাবে পালনের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারসহ পুরো গৌরনদী বিশ্ববিদ্যালয় এলাকায় সাধারণের প্রবেশে প্রশাসনের পক্ষে কড়াকড়ি আরোপ করা করা হয়; পথ চলায়ও রয়েছে নিয়ন্ত্রণ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25