গাংনীর বামন্দীতে বিদ্যুৎস্পৃষ্টে শিশু শ্রমিকের মৃত্যু

হাসানুজ্জামান-মেহেরপুরঃ
  • আপডেটের সময় : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
গাংনীর বামন্দীতে বিদ্যুৎস্পৃষ্টে শিশু শ্রমিকের মৃত্যু

মেহেরপুর গাংনীতে একটি ওয়ার্কসপে কাজ করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ইব্রাহিম (১৫) নামের এক শিশু শ্রমিকের। আজ রবিবার (৩ অক্টোবর) রবিবার দুপরে বামন্দীর সেলিম ওয়ার্কসপে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম গাংনী উপজেলার ছাতিয়ান গ্রামের হাওড পাড়ার আরিফুল ইসলামের ছেলে।

ওয়ার্কশপের শ্রমিক সোহেল জানান,সেলিম ওয়ার্কসপের ওয়াইরিং হেলপার শিশু ইব্রাহিম স্থানীয় শিপনের ওয়ার্কশপে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে আহত হন। অন্য কর্মচারীরা তাকে উদ্ধার করে বামন্দী মাহি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে ওয়ার্কশপের লোকজন তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সেলিম ওয়াকসপ এর স্বত্বাধিকারী সেলিম রেজা জানান, ইব্রাহিম গত তিন বছর যাবত আমার দোকানে কাজ করে। সে হঠাৎ করে পাশে শিপন এর দোকানে গিয়ে বিদ্যুৎ পিষ্ট হয় আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।নিহত ইব্রাহিমের দাদা আবু তাহের জানান,গত ২ বছর আগে তার মা মারা যায়। বাবা অন্যথায় বিয়ে করেছে, তার পরে থেকেই সে আমাদের কাছে বেড়ে ওঠে। অভাব অনটনের সংসারে স্কুলে পাঠানো হয়নি। তাকে একটি ওয়ার্কসপে কাজে দিয়েছিলাম।

তিনি আরো জানান,যে সময় ইব্রাহিম বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হয় তখন আমি ওই দোকানের পাশেই ছিলাম হঠাৎ শুনতে পাই আমার নাতি ছেলে ইব্রাহিম বিদ্যুৎপৃষ্ঠ হয়েছে।তাৎক্ষণিক ডাক্তারের কাছে নিয়ে জানতে পারি সে মারা গেছে।গাংনী ওসি মোঃ বজলুর রহমান জানান, বিষয়টি আমার জানা নেই,পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।শিশুশ্রম বন্ধের ব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, সরকারিভাবে সকল প্রকার শিশুশ্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।যদি কোন ব্যক্তি তার প্রতিষ্ঠানের কোনো শিশুকে দিয়ে শিশুশ্রম করিয়ে থাকে,তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x