কেটে গেল টাইগারদের শ্রীলঙ্কা সফরের অনিশ্চয়তা

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

অবশেষে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে শঙ্কা দূর হল। শ্রীলঙ্কা কোভিড প্রটোকল কঠোর না করার শর্তে রাজি হওয়ায় নির্ধারিত সময়েই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।

আগামী ২১ এপ্রিল থেকে শ্রীলঙ্কা-বাংলাদেশ টেস্ট সিরিজ শুরুর হবে, যার জন্য ১২ এপ্রিল শ্রীলঙ্কায় উড়াল দিবে টেস্ট দলের। বিশ্বব্যাপী নতুন করে বাড়ছে করোনার সংক্রমণ। বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কাসহ উপমহাদেশের দেশগুলোতে করোনার হানা বেশ উদ্বেগজনক। এমন পরিস্থিতিতে বাংলাদেশ দলের সফরের ক্ষেত্রে কোভিড প্রটোকল কঠোর করতে চেয়েছিল শ্রীলঙ্কা।

গত অক্টোবরে শ্রীলঙ্কা শর্ত জুড়ে দিয়েছিল, দ্বীপদেশে পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টিন পালন করতে হবে সফরকারী দলকে। এই কোভিড প্রটোকল কঠিন মনে হওয়ায় বাংলাদেশ শ্রীলঙ্কা সফর থেকে বিরত থাকে। এ বছর কোভিড প্রটোকল অনেকাংশে শিথিল করে ইংল্যান্ডকে আতিথেয়তা দেয় শ্রীলঙ্কা। কথা ছিল, বাংলাদেশের ক্ষেত্রেও প্রযোজ্য হবে এই শিথিল নিয়মাবলী; ৩ দিন পরই অনুশীলনে নামতে পারবে টাইগাররা।

তবে করোনার প্রকোপ বাড়ায় শ্রীলঙ্কা আবারো ১৪ দিনের কোয়ারেন্টিন নীতিমালা আরোপের প্রস্তাব করে। যদিও দুই বোর্ডের আলোচনার পর ৩ দিন কোয়ারেন্টিনের শর্তে রাজি হয়েছে এসএলসি।

সোমবার (৫ এপ্রিল) বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগকে পাঠানো বার্তায় এসএলসি ৩ দিনের কোয়ারেন্টিনের নীতিমালা নিশ্চিত করার পর দূর হয়েছে শ্রীলঙ্কা সফর নিয়ে সৃষ্ট শঙ্কা।

আগামী ২১ এপ্রিল শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ। নির্ধারিত সময়ে প্রথম টেস্ট শেষ হলে বিরতি থাকবে ৩ দিনের। ২৯ এপ্রিল শুরু হবে দ্বিতীয় ও শেষ ম্যাচ। এই সিরিজ দিয়েই শেষ হবে টাইগারদের টেস্ট চ্যাম্পিয়নশিপ যাত্রা। সফর শেষে মে মাসের শুরুতেই দেশে ফিরে আসবেন ক্রিকেটাররা।

টেস্ট সিরিজের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

একনজরে বাংলাদেশ টেস্ট দলের শ্রীলঙ্কা সফরের সূচি

১২ এপ্রিল : শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা
১৭ ও ১৮ এপ্রিল : অন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচ, কাতুনায়েকে
২১ থেকে ২৫ এপ্রিল : ১ম টেস্ট, ক্যান্ডি
২৯ এপ্রিল থেকে ৩ মে : ২য় টেস্ট, ক্যান্ডি

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25