শিরোনাম:

কুড়িগ্রামে ধানক্ষেতে রক্ষার্থে কৃষকদের মানববন্ধন

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১
কুড়িগ্রামে ধানক্ষেতে রক্ষার্থে কৃষকদের মানববন্ধন

কুড়িগ্রাম পৌর এলাকায় ধান ক্ষেত এর আবাদী কৃষি জমি জোর পূর্বক দখলে নিয়ে প্রভাবশালী মহলের মৎস্য চাষ প্রকল্প করার প্রতিবাদে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।বুধবার(২৪ মার্চ) দুপুর ১২টার দিকে জেলা সদরের ভেলাকোপা বাঁধের পাড় এলাকার ধানক্ষেতে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে ।

এসময় বক্তব্য রাখেন জমির পূর্ব মালিক আব্দুল বারেক, আবু বক্কর সিদ্দিক, হাফিজুর ড্রাইভার, গোলজার হোসেন, আকলিমা বেগম ও মালেকা বেওয়া প্রমুখ । এসময় মানববন্ধনে বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১৫-২০ বিঘা এই জমিতে চাষাবাদ করে আসছি, পূর্ব পুরুষ ধরে ।

পূর্বে এ জমি আমাদের পূর্ব পুরুষদের নামে থাকলেও পরবর্তীতে বাঁধ তৈরীর সময় এটা সরকারি খাস জমিতে পরিণত হয়। স্থানীয় একটি মহল আবাদি জমি বেদখল করে মাছ চাষ করার প্রকল্প নিচ্ছে ।

আমরা আবাদি জমিতে চাষ করবো, মাছ কুড়িগ্রাম পৌর এলাকায় কৃষি জমি জোর পূর্বক দখলে নিয়ে প্রভাবশালী মহলের মৎস্য চাষ প্রকল্প করার ষড়যন্ত্রের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার(২৪ মার্চ) দুপুর ১২টার দিকে জেলা সদরের ভেলাকোপা বাঁধের পাড় এলাকার ধানক্ষেতে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে । এসময় বক্তব্য রাখেন জমির পূর্ব মালিক আব্দুল বারেক, আবু বক্কর সিদ্দিক, হাফিজুর ড্রাইভার, গোলজার হোসেন, আকলিমা বেগম ও মালেকা বেওয়া প্রমুখ ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25