করোনার প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতা মুলক প্রচারনায় ডিমলা থানা পুলিশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

নুর কাইয়ুম, স্টাফ রিপোর্টারঃ

‘মাস্ক পরার অভ্যাস করুন, করোনামুক্ত বাংলাদেশ গড়ুন’এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে ডিমলা থানা পুলিশের পক্ষ থেকে ডিমলা উপজেলায় বিভিন্ন দোকান পাটে, বিভিন্ন মোড়ে, সড়কে যানবাহনের যাত্রী, ভ্যান চালক, সাধারন পথচারী ও বিভিন্ন হাট বাজারে বিনামুল্যে মাক্স ও জনসচেতনা মুলক প্রচারনা করেছে ডিমলা থানা পুলিশ।

মঙ্গল বার (৬ এপ্রিল) সকালে ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম সিরাজ এর নেতৃত্বে উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে সড়কের মাস্ক বিহীন বিভিন্ন দোকানী, যানবাহনের যাত্রী, ভ্যান চালক, সাধারন পথচারী ও বিভিন্ন হাট বাজারে পথচারীদের মাঝে সচেনতামুলক মাক্স ও জনসচেতনতা মুলক প্রচারনা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (ডোমার-ডিমলা সার্কেল) জয়ব্রত পাল।

এ সময় ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম সিরাজ বলেন, সাম্প্রতিক সময়ে সারা দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে শুরু থেকেই নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ডিমলা থানা পুলিশ বাহিনী।
সম্প্রতি সময়ে আবারও ছড়িয়ে পড়েছে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস।
তাই করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ মোকাবিলায় জেলা পুলিশের দিক নির্দেশনা মোতাবেক ডিমলা উপজেলায় জনসচেতনতা মূলক প্রচার-প্রচারনা চালাচ্ছে ডিমলা থানা পুলিশ।

এসময় জনসাধারণের মাঝে বিনামুল্যে মাস্ক ও জনসচেতনতামূলক প্রচারনা করছি। জনস্বার্থে পুলিশের এই প্রচারণামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

(ডোমার-ডিমলা সার্কেল) জয়ব্রত পাল বলেন, করোনাভাইরাস সংক্রমণ থেকে নিরাপদ থাকতে সাবান পানি ব্যবহারের সুযোগ না থাকলে হাত ধোয়ার ক্ষেত্রে ভালো মানের স্যানিটাইজার ব্যবহার, হাত না ধুয়ে নাক, মুখ ও চোখ স্পর্শ না করা, খুব বেশি প্রয়োজন না হলে নাক, মুখ চোখ স্পর্শ করা থেকে বিরত থাকা, হাঁচি বা কাশি দেয়ার সময় যিনি হাঁচি বা কাশি দিচ্ছেন তার থেকে কমপক্ষে তিন ফুট দূরে থাকা, নিজে হাঁচি বা কাশি দেয়ার সময় টিস্যু দিয়ে বা কনুই ভাঁজ করে নাক মুখ ঢাকা ব্যবহৃত টিস্যুটি তাৎক্ষণিক ঢাকনা যুক্ত ময়লার ঝুড়িতে ফেলে দেওয়া।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২০, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25